জামিন পেলেন সাংবাদিক সুশান্ত দাশ গুপ্ত

11

বানিয়াচং থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের চাঞ্চল্যকর মামলায় কারান্তরীণ স্থানীয় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং আমার এমপি ডটকম’র প্রতিষ্ঠাতা সুশান্ত দাস গুপ্তের জামিন আবেদন মঞ্জুর করেছেন সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন।
রবিবার (১৪জুন) দুপুরে বিচারপতি মো. আশরাফুল কামাল হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার সাংবাদিক সুশান্ত দাশগুপ্তকে জামিনে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছেন। আদালতে সুশান্ত দাশগুপ্তের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি সিনিয়র এডভোকেট এএম আমিন উদ্দিন ও এডভোকেট সাকিব রেজোয়ান কবির। বাদি পক্ষের আইনজীবি ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল এডভোকেট বশির আহমেদ।
এর আগে গত ২৭ মে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাংবাদিক সুশান্তের জামিন আবেদন নামঞ্জুর হয়।
উল্লেখ্য, গত ২০ মে মধ্যরাতে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদী হয়ে সুশান্ত দাশ গুপ্ত, নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রতিবেদক তারেক হাবিবকে আসামি করে হবিগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে ওই মামলায় গত ২১মে ভোর ৬ টায় পত্রিকার কার্যালয় থেকে সুশান্ত দাশ গুপ্তকে গ্রেফতার করে হবিগঞ্জ সদর থানা পুলিশ।
বাদীর অভিযোগ, হবিগঞ্জ সদরের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহিরের বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ ৪টি অসত্য সংবাদ প্রকাশ ও ফেইসবুকে আপলোড করেছেন। সাংসদ আবু জাহির প্রেসক্লাবের আজীবন সদস্য। তাই সংক্ষুব্ধ হয়ে তিনি এই মামলা করেছেন।