সিটি কর্পোরেশনের ৩ গাড়ি উধাও এর ঘটনা ॥ ৪ জানুয়ারী মেয়র আরিফকে প্রতিবেদন দাখিলের নির্দেশ

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশনের (সিসিক) তিনটি অব্যবহৃত গাড়ি উধাও এর ঘটনায় সিসিকের গঠিত তদন্ত কমিটি আদালতে প্রতিবেদন দাখিল করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ফের তদন্ত করতে আরেকটি কমিটি গঠন করা হয়েছে। বিচারাধীন বিষয়ের ওপর স্থানীয় সরকার তদন্ত কমিটির গ্রহণযোগ্য কিনা তা জানার জন্য এবং ওই তদন্ত কার্যক্রম সংক্রান্ত কাগজপত্রসহ আগামী বৃহস্পতিবার ৪ জানুয়ারি একটি প্রতিবেদন দাখিল করার জন্য মেয়র আরিফুল হক চৌধুরীকে নির্দেশ দিয়েছেন আদালত। গত রবিবার এ আদেশ দেন সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: সাইফুজ্জামান হিরো।
গত বছরের ২৯ নভেম্বর মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক আদেশে পরিচালক স্থানীয় সরকার সিলেটকে আহ্বায়ক, এলজিইডি নির্বাহী প্রকৌশলীকে সদস্য এবং সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের একজন প্রতিনিধিকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন করার নির্দেশও দেওয়া হয়। উক্ত কমিটি গত ২৫ ডিসেম্বর সিলেট সিটি করপোরেশনে গিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী, গাড়ি গায়েবের পর সাধারণ ডায়েরি দায়েরকারী সিটি করপোরেশনের উপ সহকারী প্রকৌশলী যান্ত্রিক (পরিবহন) জাবেরুল ইসলাম, করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান ও যান্ত্রিক শাখার নির্বাহী প্রকৌশলী রুহুল আলমকে জিজ্ঞাসাবাদ করেন।
এ ব্যাপারে কোতোয়ালি থানার জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) নেহার রঞ্জন জানান, আদালতে সিটি করপোরেশনের গাড়ি বিষয়টি বিচারাধীন। এমনকি আদালতের নির্দেশে সিসিকের তদন্ত কমিটিও প্রতিবেদন দাখিল করেছে। এর মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় আরেকটি তদন্ত কমিটি করায় আদালতের বিচারক এ আদেশ দেন।