নবীগঞ্জে ব্যবসায়ীরা মানছেন না সমিতির সিদ্ধান্ত, সাঁটার ফেলে চলছে পণ্য বিক্রি

18

নবীগঞ্জ থেকে সংবাদদাতা :
নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও ব্যবসায়ী সমিতির যৌথসভায় মুদি দোকান ও কাঁচাবাজার ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত হলেও তা উপেক্ষা করে কিছু ব্যবসায়ী দোকানের সাঁটার ফেলে ক্রেতাদেরকে ভেতরে নিয়ে পণ্য সামগ্রী বিক্রি করছেন। অনেক দোকানেই বাড়ছে ক্রেতাদের ভীড়। বিশেষ করে ওসমানী রোডের কাপড়, সুতা ও ছিটঘর দোকানগুলোতে ছিল পুরুষ-মহিলা ক্রেতাদের উপচে পড়া ভীড়। ক্রেতাদের অধিকাংশের মুখে নেই মাস্ক, কেউই মানছেন না সামাজিক দুরত্ব। দোকান বা মার্কেটের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখা তো দূরের কথা দোকানের ভিতর একজন আরেক জনের সাথে গা ঘেঁষে কেনাকাটা করছেন।
জনৈক ব্যবসায়ী জানান, দোকান পাট বন্ধের সিদ্ধান্ত হওয়ার পরও কিছু ব্যবসায়ীরা লুকিয়ে পণ্য বিক্রি করে মানুষের ভীড় জমাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি কামনা করেন নবীগঞ্জের সর্বসাধারণ।
এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, নবীগঞ্জ বাজারের ব্যবসায়ীদের নিয়ে বৈঠকের সিদ্ধান্ত কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য নবীগঞ্জে এই পর্যন্ত স্বাস্থ্য কর্মী, ব্যাংক কর্মকর্তাসহ মোট ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ৩৯৬ জনের নমুনা প্রেরণ করা হয়েছে।