আরো ৪৬ পুলিশ সদস্য সুস্থ হয়ে কাজে যোগ দিচ্ছেন

4

কাজিরবাজার ডেস্ক :
করোনাযুদ্ধ জয় করে পুনরায় কাজে যোগ দিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া। এদিকে করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে আরও ৪৬ পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। এ নিয়ে অন্তত তিন শতাধিক পুলিশ সুস্থ হয়েছেন। অনেকে কাজে যোগ দিয়েছেন।
ঢামেক হাসপাতাল সূত্রগুলো জানায়, রবিবার দুপুরে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া করোনা ইউনিট থেকে ছাড়পত্র দেয় হয়। তবে তাকে আরও ১৪ দিন বিশ্রামে থাকতে বলা হয়। পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, রিপোর্ট পজিটিভ আসার পর থেকেই তিনি ঢামেক হাসপাতালের করোনা ইউনিটের ৬০৪ নম্বর কেবিনে ভর্তি ছিলেন। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় তার আরও দুই বার টেস্ট করানো হয়। দুটি টেস্টই করোনা নেগেটিভ আসে। এরপর চিকিৎসকরা তাকে দুপুরে করোনাজয়ী হিসেবে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়। তিনি জানান, করোনাজয়ী হলেও চিকিৎসকরা তাকে আরও ১৪ দিন বিশ্রাম থাকতে বলেছেন। অসুস্থ থাকা অবস্থায় সকল চিকিৎসক, পুলিশ, সাংবাদিকসহ সবাই তার খোঁজখবর নেয়ার জন্য সবাইকে ও দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
৪৬ পুলিশ সদস্য সুস্থ : করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছেন আরও ৪৬ পুলিশ সদস্য। রবিববার বিকেলে তারা সুস্থ হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছাড়েন। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পুলিশ সদর দফতর সূত্র জানায়, আইইডিসিআর-এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী ৪৬ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন। এ সময় কোভিড-১৯ মুক্ত হয়ে সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানান হাসপাতাল কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে এরইমধ্যে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে বিশেষ টিম গঠন করা হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন বেসরকারী হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।
উল্লেখ্য, রাজধানী ঢাকাসহ সারাদেশে আড়াই হাজার পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অন্তত তিন শতাধিক সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন। এখন পর্যন্ত করোনার কাছে হার মেনে জীবন দিয়েছেন আট পুলিশ সদস্য।