সিলেট ২৪ ঘণ্টায় আরও ১২২ জন হোম কোয়ারেন্টিনে

16

স্টাফ রিপোর্টার :
সিলেটে বিভাগে গত ৪৮ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে থাকা সর্বমোট ৪৬২ জন ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে শুক্রবার (১ মে) হোম কোয়ারেন্টিন শেষ হয় ২৭১ জনের। এর আগের দিন বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ছাড়পত্র পান আরও ১৯১ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে গেছেন ১২২ জন। বৃহস্পতিবার আরও ১১৪ জন হোম কোয়ারেন্টিনে যান। সব মিলিয়ে গত ৪৮ ঘণ্টায় ২৩৬ জন নতুন করে হোম কোয়ারেন্টিনে গেলেন।
শুক্রবার সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, শেষ ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পাওয়াদের মধ্যে সিলেটেড় ১২ জন, সুনামগঞ্জের ১০১, হবিগঞ্জের ১৪৪ ও মৌলভীবাজারের ১৪ জন রয়েছেন। বিপরীতে হোম কোয়ারেন্টিনে যাওয়া ১২২ জনের মধ্যে আছেন সিলেটের ২৪ জন, সুনামগঞ্জের ৬৯, হবিগঞ্জের ২ ও মৌলভীবাজারের ২৭ জন।
আনিসুর রহমান আরও জানান, গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে আসেন মোট ৯ হাজার ৫৯৭ জন। এর মধ্যে এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৬ হাজার ৪৫৯ জন। এর মধ্যে সিলেটের ১ হাজার ৬৮ জন, সুনামগঞ্জের ২ হাজার ৪৩৮, হবিগঞ্জের ১ হাজার ৫৬৮ ও মৌলভীবাজারের ১ হাজার ৪০৫ জন রয়েছেন। এখনও হোম কোয়ারেন্টিনে আছেন ৩ হাজার ১৩৮ জন। এর মধ্যে সিলেটের ৩১৫, সুনামগঞ্জের ১ হাজার ৭৪৬, হবিগঞ্জের ৭৭৪ ও মৌলভীবাজারের আছেন ৩০৩ জন।
এছাড়া বিভাগজুড়ে হাসপাতাল কোয়ারেন্টিনে ২৮ জন ও হাসপাতাল আইসোলেশনে আছেন ৬৩ জন। অন্যদিকে করোনা শনাক্ত ১১০ জনের মধ্যে বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৫ জন। মারা গেছেন ৩ জন।