ওসমানী হাসপাতাল থেকে চলে যাওয়া করোনা আক্রান্ত সেই নারীকে আবারোও বাড়িতে পাঠিয়ে দিয়েছে শামসুদ্দিন হাসপাতাল কর্তৃপক্ষ

15

স্টাফ রিপোর্টার :
সিলেট সদর উপজেলার খাদিমনগর এলাকার করোনাক্রান্ত নারীকে আবারও বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার বিকালে ওই নারীকে তার বাড়িতে পাঠিয়ে দেয় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল কর্তৃপক্ষ।
বিষয়টি নিশ্চিত করেছেন শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র।
তিনি জানান, আমেনা বেগম নামের ওই নারীকে শুক্রবার সকালে বাড়ি থেকে এ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর মেডিকেল টিম তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে। তার শরীরে সামান্য জ্বর, সর্দি ছাড়া তেমন কোনো উপসর্গ পাওয়া যায়নি। হাসপাতালে ভর্তি করার মতো ইন্ডিকেশন না থাকায় তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।
তিনি আরো জানান, ওই নারী বাড়িতে আইসোলেশনে থাকবেন। হাসপাতাল কর্তৃপক্ষ তার খোঁজখবর রাখবে।
জানা গেছে, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে গত বুধবার এক নবজাতকের জন্ম দেন আমেনা বেগম। ওই নবজাতক বৃহস্পতিবার মারা যায়। আমেনার শরীরে করোনার উপসর্গ দেখা যাওয়ায় তার করোনা পরীক্ষা করা হয়। গত বৃহস্পতিবার তিনি করোনায় আক্রান্ত বলে সনাক্ত হন। পরে দেখা যায় তিনি হাসপাতালে নেই।
ওই সময় হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, করোনা পজিটিভ শুনে ওই নারী পালিয়ে গেছেন।
তবে আমেনা বেগম দাবি করেছেন, তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েই বাড়িতে যান। তার কাছে হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া ছাড়পত্র রয়েছে বলে জানান তিনি।
এদিকে, আমেনা বেগম করোনাক্রান্ত হওয়ায় তার খোঁজে নামে প্রশাসন। তাকে বাড়িতেই পাওয়া যায়। আজ শুক্রবার তাকে বাড়ি থেকে শামসুদ্দিন হাসপাতালে নিয়ে আসা হয়।