মৌলভীবাজারের চারটি আসনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

13

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে আওয়ামীলীগ, বিএনপি ও অন্যান্য ইসলামী দলসহ জেলার চারটি আসনে মোট ১৯ প্রার্থীর প্রতীক বরাদ্দ দিয়েছেন রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মো.তোফায়েল ইসলাম।
১০ ডিসেম্বর সোমবার সকাল থেকে দুপুর রিটার্নিং অফিসারের কার্যালয়ে দলীয় প্রতীক প্রার্থীদের হাতে তুলে দেন রিটার্নিং মো. তোফায়েল ইসলাম।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় মোট ২৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে ৪ জনের মনোনয়ন বাতিল ও ৫ জন জনের প্রার্থিতা প্রত্যাহার শেষে ভোটের লড়াইয়ে অংশ নেন ১৯ জন প্রার্থী।
মৌলভীবাজারে ৪টি আসনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে তারা হলেন :-
মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : বর্তমান সংসদ সদস্য আওয়ামীলীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ও সরকার দলীয় হুইপ মো. শাহাব উদ্দিন, বিএনপি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু, ইসলামী ঐক্য ফ্রন্ট থেকে আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিন।
মৌলভীবাজার-২ (কুলাউড়া) : বিএনপির নেতৃত্বাধিন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে এম এম শাহীন ও বাংলাদেশ ইসলামি আন্দোলন থেকে হাফিজ মতিউর রহমান, বাংলাদেশ ইসলামি ঐক্যজোট থেকে মৌলানা আছলাম হোসাইন রহমানী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি বামফন্ট থেকে প্রশান্ত দেব ছানা, জাতীয় পার্টি (এরশাদ) এডভোটে মাহবুবুল আলম শামীম।
মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের লুৎফুর রহমান কামালী, বাসদ থেকে এড. মো. মগনু মিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. আসলম।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : আওয়ামীলীগ থেকে সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, বিএনপি থেকে হাজী মুজিবুর রহমান চৌধুরী হাজী মুজিব, গণফোরাম থেকে এডভোকেট শান্তি পদ ঘোষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা ছালাউদ্দিন।
মৌলভীবাজার -৩ আসনের ধানের শীষের প্রার্থী এম নাসের রহমান বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ করতে হলে দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতারী, হয়রানী বন্ধ করা এবং গায়েবী মামলা প্রত্যাহারের দাবি জানান। আশা করি নির্বাচন কমিশন পদক্ষেপ নিবেন।’