কোতোয়ালী থানায় কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ কমিশনার ॥ দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন

32
কোতোয়ালী থানায় কমিউনিটি পুলিশিং এর সভায় বক্তব্য রাখছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

স্টাফ রিপোর্টার :
পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উদ্যাপন উপলক্ষে কোতোয়ালী থানায় কমিউনিটি পুলিশের উদ্যোগে গতকাল বুধবার বেলা ১১ টার দিকে থানা কম্পাউন্ডে কমিউনিটি পুলিশিং এবং জালালাবাদ থানার শিবেরবাজার পুলিশ ফাঁড়ির আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক সভা হাটখোলা ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়েছে।
কোতোয়ালী থানার আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, কোতোয়ালী থানার কমিউনিটি পুলিশিং সভাপতি লায়েক আহমদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাছির উদ্দিন, কোতোয়ালী থানার কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক এডভোকেট আলী মোস্তফা মিশকাতুর রহমান নুর। এছাড়া কোতোয়ালী থানা ও এলাকার কমিউনিটি পুলিশিং-এর সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, পুলিশ জনগনের বন্ধু, জনগনের দোরগোড়ায় সেবা পৌছে দিতে পুলিশ কাজ করে যাচ্ছে। মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ দিন রাত কাজ করে যাচ্ছে। দুর্নীতি ও মাদকের ছোবল থেকে জাতিকে রক্ষা করতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন জনগনের সহযোগিতার মাধ্যমে দুর্নীতি ও মাদক থেকে জাতিকে রক্ষা করা সম্ভব। পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ মূল প্রতিপাদ্য “পুলিশকে সহায়তা করুন,পুলিশের সেবা গ্রহণ করুন” এই প্রতিবাদ্যকে সম্মুখে রেখে কোতোয়ালী থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
এদিকে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে মঙ্গলবার জালালাবাদ থানার শিবের বাজার পুলিশ ফাঁড়ির আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক সভা ২নং হাটখোলা ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসএমপি উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপি এম, সদর উপজেলা-চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ, পুলিশ সুপার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিভূতি ভূষণ বানার্জী, জালালাবাদ থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ মতিয়ার রহমান ও জালালাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ মোঃ হারুন-অর রশীদ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২নং হাটখোলা ইউ/পি সাবেক চেয়ারম্যান আলহাজ¦ মুশাহিদ আলী।
অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ তার বক্তব্যে জঙ্গিবাদ দমন ও মাদক বিরোধী অভিযানে কমিউনিটি পুলিশিং তৎপরতা বেগবান পূর্বক পুলিশকে সহায়তা করে একটি সুন্দর সমাজ গঠনে এগিয়ে আসার আহ্বান জানান। পুলিশের প্রতিটি সদস্যকে জনগনের সেবা করার মানষিকতা নিয়ে কাজ করার নির্দেশসহ উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ পুলিশের কাজে সহযোগীতা করার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।