ইন্টার্ন হোস্টেলে ওসমানী হাসপাতালের ৭৮ শিক্ষানবিশ চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে

6

স্টাফ রিপোর্টার :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৭৮ জন ইন্টার্ন (শিক্ষানবীশ) চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর আগে ওসমানীর এক ইন্টার্ন চিকিৎসক করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, হাসপাতালের ৭৮ জন ইন্টার্ন চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদেরকে রাখা হয়েছে ইন্টার্ন হোস্টেলে। তাদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণে রাখা হয়েছে।
তিনি জানান, শুক্রবার এসব ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে প্রায় অর্ধেকের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। সবার নমুনা সংগ্রহ করে তাদের করোনা পরীক্ষা করা হবে।
এদিকে, গত বুধবার ওসমানী হাসপাতালের যে ইন্টার্ন চিকিৎসক করোনায় আক্রান্ত হন, তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।
জানা গেছে, ওই চিকিৎসক সম্প্রতি এমবিবিএস পরীক্ষা দিয়ে নিজের বাড়ি ঢাকার গাজীপুরে চলে যান। কয়েকদিন আগে তিনি সিলেটে এসে ওসমানী হাসপাতালে কাজে যোগ দেন। এরপর তার শরীরের নমুনা পরীক্ষা করা হয়। তাতে তিনি পজিটিভ সনাক্ত হন।
প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল ওসমানী হাসপাতালের গাইনি বিভাগে এক নারী করোনায় আক্রান্ত ধরা পড়ার পর ওই বিভাগে কাজ করা ১৯ চিকিৎসক ও ১৪ নার্সসহ ৪৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তাদের মধ্যে কেউ পজিটিভ সনাক্ত হননি।