হবিগঞ্জে ইজিবাইক চালক খুন, ৫ কিশোর গ্রেফতার

4

হবিগঞ্জ থেকে সংবাদদাতা:
হবিগঞ্জে ব্যাটারি চালিত ইজিবাইক চালক আউয়াল হত্যার সাথে জড়িত ৫ কিশোর সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে দুইজন ৯ম শ্রেণীর ছাত্র। গ্রেফতার ৫ জনের মধ্যে ২ জন সোমবার (৩০ মার্চ) ও ৩ জন রবিবার (২৯ মার্চ) রাতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
গত ১৮মার্চ মাধবপুর উপজেলার নোয়াপাড়া স্ট্যান্ড থেকে ৫ কিশোর পূর্ব পরিকল্পনা অনুযায়ী সুরমা চা বাগানে বেড়ানোর কথা বলে একটি ব্যাটারি চালিত ইজিবাইক ভাড়া করে। তারা ছবি উঠানো ও ঘুরতে বাগানের কিবরিয়াবাদ এলাকার নির্জনস্থানে নিয়ে যায়। এক পর্যায়ে তারা ইজিবাইক চালক আউয়ালের উপর চড়াও হয়। তাকে মারধোর করে গুরুত্বর আহত করে ব্যাটারি চালিত ইজিবাইক ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। চালক আউয়াল হামলাকারীদের একজনকে চিনে ফেলায় বিপদ হতে পারে এ আশংকায় চালকের গলায় ছুরি চালিয়ে হত্যা করে কিশোররা। নিহত আউয়াল (১৮) ওই উপজেলার ভেংগাডুবা গ্রামের হারিছ মিয়ার পুত্র।
এদিকে ইজিবাইক নিয়ে বাড়ি না ফেরায় ব্যাটারি চালিত ইজিবাইক মালিক কামাল মিয়া অনেক খোঁজাখুঁজির পর মাধবপুর থানায় ওই দিন রাতে একটি জিডি করেন। পরদিন ১৯ মার্চ বিকেলে কিবরিয়াবাদ এলাকায় এক ব্যক্তির গলাকাটা লাশ পড়ে আছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আউয়ালের গলাকাটা লাশ উদ্ধার করে। পরে নিহত আউয়ালের মামা শাহজাহান মিয়া বাদি হয়ে একটি হত্যা মামলা করেন মাধবপুর থানায়।
জানা যায়, ব্যাটারি চালিত ইজিবাইক বিক্রি করে ওই কিশোররা জনপ্রতি ৩ হাজার টাকা পেয়ে ঢাকায় আমোদ ফুর্তি করে ঘুরে বেড়িয়ে বাড়িতে আসে। এদিকে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে ওই গ্যাংয়ের সদস্য মোশারফকে (১৭) শনিবার রাতে বাড়ি থেকে গ্রেফতার করে। তার কাছে ছিনিয়ে নেওয়া আউয়ালের মোবাইল ফোনটি পাওয়া যায়। তার স্বীকারোক্তি অনুযায়ী জোবায়েদ (১৬) ও সজিবকে (১৭) গ্রেফতার করা হয়। পরে ৩ জনের মুখ থেকে বেরিয়ে আসে হাবিব (১৬) ও রাষ্ট্র মিয়া (১৭) নামে আরও দুজনের নাম। পুলিশ তাদেরকেও গ্রেফতার করে।
থানা সূত্র জানায়, গ্রেফতারকৃত মোশারফ ও সজিব ৯ম শ্রেণীর ছাত্র। বাকি ৩ জন বখাটে। এদের ৫ জনের বাড়ি উপজেলার বেলঘর ও সন্তোষপুর গ্রামে।
মাধবপুর থানার ওসি ইকবাল হোসেন ৫ কিশোর গ্রেফতার ও আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী দেওয়ার কথা নিশ্চিত করে জানান, এরা কিশোর অপরাধীর সদস্য। ১০/১৫ জনের একটি গ্যাং রয়েছে। ছিচকে চুরি করতে করতে এরা হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটিয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ছিনিয়ে নেওয়া ব্যাটারি চালিত ইজিবাইক ও মোবাইল উদ্ধার হয়েছে বলে জানান তিনি।