এবার সুনামগঞ্জে হাওর ডুবি হলে প্রশাসনকে দায় নিতে হবে – হাওর বাঁচাও আন্দোলন

11

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের কাজের সময়সীমা গত ২৮ ফেব্রুয়ারি শেষ হলেও হাওরে কোন বাঁধের কাজ শেষ হয়নি। এ ব্যাপারে প্রশাসন নিরব থাকায় সন্দেহ দেখা দিয়েছে কৃষকদের মাঝে। হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সুনামগঞ্জ সদর উপজেলার নীলপুর বাজারে লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির উদ্যোগে বিকেলে এক পথ সভা অনুষ্ঠিত হয়েছে।
হাওর বাঁচাও আন্দোলন লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির আহ্বায়ক লুৎফর রহমানের সভাপতিত্বে ও সদর উপজেলা সাধারণ সম্পাদক শহীদ নুর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাসাধারণ সম্পাদক বিজন সেন রায়। হাওরের বর্তমান অবস্থা তুলে ধরে তিনি বলেন, সুনামগঞ্জের হাওর আজ অরক্ষিত। হাওরে বাঁধের কাজ প্রশাসন আনুষ্ঠানিকভাবে শুরু করলেও কাজের শেষ সীমা পেরিয়ে যাওয়ার পরও প্রশাসেনর পক্ষ থেকে হাওরে বাঁধের কাজ শেষ হয়েছে এমন ঘোষণা দেওয়া হয়নি। আমরা হাওরে বাঁধ পরিদর্শন করে বুঝতে পারছি বাঁধের অর্ধেক কাজ শেষ হয়েছে। এ মুহূর্তে যদি বৃষ্টি নামে তাহলে কোন হাওর রক্ষা হবে না। তিনি দুর্নীতিবাজদের হুঁশিয়ার করে বলেন, এবার হাওর ডুবি হলে কোন দুর্নীতিবাজকে সুনামগঞ্জ থেকে পালাতে দেওয়া হবেনা। হাওরডুবি হলে প্রশাসনকেই দায় নিতে হবে।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, বাঁধ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক মিলন, লক্ষণশ্রী ইউনিয়ন যুগ্ম আহ্বায়া লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক শাহীন রহমান, এইচ এম এমদাদ প্রমুখ।