মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল ॥ ভারতে মুসলিম নির্যাতন বন্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে

15
ভারতের দিল্লিতে নির্বিচারে মুসলমান হত্যা এবং মসজিদ ও বাসা বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে মহানগর জামায়াতের উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, ভারতের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সাথে লাখো মুসলমানের রক্ত ও ঘাম জড়িয়ে রয়েছে। বর্তমান বিজেপি মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে ভারত থেকে মুসলমানদের উচ্ছেদের নীল নকশা বাস্তবায়নে লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভারতের দিল্লিতে মুসলমানদের উপর নৃশংস হামলা, মসজিদ ও বাসাবাড়ীতে অগ্নিসংযোগের বর্বরতা বিশ^ মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণের শামিল। এসব হামলা ও বর্বরতা বন্ধে মোদী সরকার কোন পদক্ষেপ গ্রহণ না করে সংঘাত উস্কে দিচ্ছে। অবিলম্বে মুসলমানদের উপর হামলা, নিপীড়ন বন্ধ এবং মসজিদ, বাসাবাড়ীতে অগ্নিসংযোগ বন্ধ করতে হবে। শুধু তাই নয়, এসব হামলা ও বর্বরতার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় মোদী সরকারের চলমান ধর্মবিদে¦ষের কারনে ভারত মুসলিম বিশ^ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। ভারত সহ বিশে^র বিভিন্ন প্রান্তে মুসলিম নির্যাতন বন্ধে বিশ^ মুসলিমকে ঐক্যবদ্ধভাবে কার্যকর উদ্যোগ নিতে হবে।
রবিবার জামায়াত কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে, ভারতের দিল্লিতে নির্বিচারে মুসলমান হত্যা এবং মসজিদ ও বাসা বাড়ীতে অগ্নিসংযোগের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। মিছিল সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মোঃ শাহজাহান আলী, জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত, রফিকুল ইসলাম, উবায়দুল হক শাহীন, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সভাপতি মামুন হোসাইন ও সেক্রেটারী সাইফুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি