তারেক রহমানের ফরমায়েসী রায়ের প্রতিবাদে যুবদলের বিক্ষোভ মিছিল ও সভা

19
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলে দায়েরকৃত মিথ্যা মামলায় ফরমায়েসী রায়ের প্রতিবাদে নগরীতে জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলে দায়েরকৃত মিথ্যা মামলায় ফরমায়েসী রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল। শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিলটি নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেক এবং জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদের পরিচালনায় বিক্ষোভ পরবর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসূরী তারেক রহমানের উপর একের পর এক ফরমায়েসী রায় দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে দমানোর পাঁয়তারায় লিপ্ত রয়েছে বর্তমান সরকার। আন্তর্জাতিক মিডিয়ায় দেশ যখন মাফিয়া রাষ্ট্রে রূপান্তরিত তখন জনগণের দৃষ্টিভঙ্গি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এ ধরনের একটি রায় দিয়েছে সরকার। আমরা বলতে চাই, জাতীয়তাবাদী সৈনিকরা বেঁচে থাকতে তাদের এই স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না। তারেক রহমান তথা জাতীয়তাবাদী শক্তিকে কখনো স্তব্ধ করা যাবে না। বক্তারা বলেন, অবিলম্বে এসব মিথ্যা মামলা ও রায় প্রত্যাহার করা না হলে অচিরেই সিলেট থেকে সরকার পতনের দুর্বার গণআন্দোলন শুরু হবে বলে হুশিয়ারি প্রদান করেন।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন মানিক, তোফাজ্জল হোসেন বেলাল, জেলার সদস্য এডভোকেট সাঈদ আহমদ, মহানগর সদস্য লোকমান আহমদ, লুৎফুর রহমান, বেলায়েত হোসেন মোহন, জেলার সদস্য লিটন আহমদ, মহানগর সদস্য এমদাদুল হক স্বপন, জেলার সদস্য কয়েছ আহমদ, ফখরুল ইসলাম রুমেল, মহানগর সদস্য মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, জামিল আহমদ, মির্জা সম্রাট, জেলার সদস্য মকসুদুল করিম নোহেল, মতিউর রহমান আফজল, মাসুক আহমদ, নাসির উদ্দিন রহিম। এছাড়াও জেলা ও মহানগর এবং উপজেলা ও ওয়ার্ড যুবদলের সর্বস্তরের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।
এদিকে তারেক রহমান এর বিরুদ্ধে নড়াইলে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্বেচ্ছাসেবক দল।
শুক্রবার ৫ ফেব্রুয়ারি দুপুর ২টায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বন্দর বাজারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান এর সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দল নেতা মিফতাউল কবির মিফতা’র পরিচালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা জয়নাল আবেদীন, সুমন শিকদার, আজিজুল হোসেন আজিজ, আব্দুল হান্নান, তছির আলী, অর্পণ ঘোষ, দিলাল আহমদ, সৈয়দ লুকমানুজ্জামান লোকমান, আবুল কালাম, আক্তার আলী, দেওয়ান নিজাম খান, আব্দুল খালিক মিল্টন, টিটন মল্লিক, আব্দুল আহাদ পারভেজ, বেলাল খান, সমর আলী, লাহিন চৌধুরী, সুমন আহমদ, এ এইচ লিমন, মুহিদুল হক, তৌহিদুল ইসলাম আবু, আব্দুস সাত্তার, দেলওয়ার হোসেন প্রধান, রাজন আহমদ, আলাল আহমদ, বদরুল ইসলাম, মুমিনুর রহমান জনি, সানিউর রহমান শায়েস্তা, ফারুক আহমদ, শাকিল আহমদ, রাসেল আহমদ, মোবারক হোসেন, আশরাফুল ইসলাম, খালেদ আহমদ, লায়েক আহমদ, আব্দুল শহীদ, আশরাফ তালুকদার, লায়েক আহমদ, মোস্তফা হোসেন, আব্দুল্লাহ আহমদ, আইনুদ্দিন আহমদ, সালেহ আহমদ, রাব্বি আহমদ, এমরান হোসেন, মোহন আহমদ, পাপ্পু আহমদ, সুমন মিয়া, সুহেল আহমদ, ফারুক আহমদ, শিপন আহমদ, রাজীব হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি