খাদিমুল কুরআন পরিষদের তাফসির মাহফিলে বক্তারা ॥ অপরাধ মুক্ত সমাজ গড়তে হলে শিক্ষাঙ্গনে কুরআনের শিক্ষা নিশ্চিত করুন

37
খাদিমুল কুরআন পরিষদের ৩ দিনব্যাপী তাফসির মাহফিলে বক্তব্য রাখছেন খাদিমুল কুরআন পরিষদের সভাপতি শায়খুল হাদীস আল্লামা মহিব্বুল হক গাছবাড়ী।

খাদিমুল কুরআন পরিষদের ৩ দিনব্যাপী তাফসির মাহফিল সিলেট সরকারী আলীয়া মাদরাসা ময়দানে মুফাসসিরগণ বলেন, পবিত্র কুরআন মজিদ আল্লাহ প্রদত্ত ঐশী গ্রন্থ। কুরআন চর্চার মাধ্যমে মানুষ ইহ ও পরকালীন কল্যাণ অর্জন করতে পারে। আজ মানুষ কেবল ক্ষণস্থায়ী সফলতার পিছনে ঘুরছে। পরকালীন অনন্তকালীন জীবনের চিন্তা মানুষ ভুলে গেছে। অথচ দুনিয়া ক্ষণস্থায়ী আর পরকাল চিরস্থায়ী। চিরস্থায়ী সফলতা অর্জন করতে হলে কুরআন অনুশীলনে মননিবেশ করতে হবে।
বক্তাগণ আরো বলেন, আজ সমাজের রন্ধ্রে রন্ধ্রে সুদ, ঘুষ, দুর্নীতি পৌঁছে গেছে। ঘুনে ধরা সমাজকে ফিরিয়ে আনতে হলে সকল শিক্ষা প্রতিষ্ঠানের কুরআনের শিক্ষা নিশ্চিত করতে হবে। জবাবদিহিতার জন্য তাকওয়ার প্রয়োজন, খোদাভীতি মানুষের অন্যতম একটি গুণ, পরকালীন জবাবদিহিতার জ্ঞান না থাকলে মানুষ মানুষকে মূল্যায়ন করে না। উন্নত বিশ্বে সম্পদের কোন অভাব নেই, অস্ত্রের মহড়া চলছে দুর্বলদের উপরে। বিশ্বায়নের যুগে সমাজে শান্তি ও পরকালে মুক্তি পেতে হলে পারিবারিকভাবে কুরআনের তেলাওয়াত, কুরআন অনুশীলন এর চর্চা বাড়াতে হবে। তাফসির মাহফিলের মাধ্যমে কুরআনের সঠিক মর্মকথা পৌঁছে দেয়া হক্কানী আলেম-উলামাদের অন্যতম দায়িত্ব।
গতকাল প্রথম দিনের তাফসির মাহফিলে বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন শায়খুল হাদীস আল্লামা মহিব্বুল হক গাছবাড়ী, শায়খুল হাদীস শায়েখ আব্দুস শহীদ গুলমুকাপনী, মাওলানা আব্দুস সোবহান জাউয়া, মাওলানা ওলীউর রহমান ও মাওলানা হাবীব আহমদ শিহাব।
মাওলানা মুখলিছুর রহমান রাজাগঞ্জী ও মুফতি আবুল খয়ের বিথঙ্গলী মুফতি রশিদ আহমদ ও মাওলানা নিয়ামত উল্লাহর যৌথ পরিচালনায় তাফসির পেশ করেন মুফতি রশিদুর রহমান ফারুক পীর সাহেব বরুনা, আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী, আল্লামা মামুনুল হক, মাওলানা মোস্তাকুন্নবী কাসেমী, মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জী, মুফতি নজরুল ইসলাম ও রফিকুল ইসলাম হরসপুরি।
হাফিজ মিজানুর রহমানের তেলাওয়াত মাধ্যমে সূচিত তাফসির মাহফিলে স্বাগত বক্তব্য পেশ করেন পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী। বিজ্ঞপ্তি