ভারতের বোলিং কোচ হতে চান শোয়েব

7

স্পোর্টস ডেস্ক :
তাঁর সময়ে তিনি ছিলেন বিশ্বের অন্যতম সেরা বোলার। তাঁর পেসের সামনে তাবড় তাবড় ব্যাটসম্যান কাঁপতেন। বল হাতে ভয় ধরাতেন প্রতিপক্ষের বুকে। কথা হচ্ছে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতারের। এবার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ভারতের বোলিং কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন। জানালেন, সুযোগ পেলে ভারতীয় বোলারদের স্যার হতে চান। নিজের মতো করে ভারতীয় বোলারদের আরও আগ্রাসী, দ্রুততম করে তুলতে চান।
একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায় সাক্ষাৎকারে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন শোয়েব। যদিও ভারতীয় দলে খুব কম ক্রিকেটারের সঙ্গেই সুসম্পর্ক শোয়েবের। ইদানিং তাঁর বেশ কয়েকটি মন্তব্য নিয়ে অসন্তুষ্ট হয়েছেন ভারতীয় ক্রিকেট মহলের বিশিষ্টরা। এবার বোলিং কোচ হওয়ার ব্যাপারে আরও শোরগোল পড়ার সম্ভাবনা।
তাঁকে সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হয়েছিল, ভবিষ্যতে ভারতীয় বোলারদের সঙ্গে যুক্ত হতে চান? উত্তরে শোয়েব বেশ উৎফুল­ হয়েই বলেন, ‘অবশ্যই। আমার কাজই হল জ্ঞান বন্টন করা। জীবনে যা শিখেছি তা সবার মধ্যে ভাগ করে দিতে চাই।’
তিনি আরও বলেন, ‘নিজের মতো আরও আগ্রাসী, দ্রুততম বোলার তৈরি করতে চাই। যে ব্যাটসম্যানকে সমঝে চলার পাঠ দেবে। বোলাররা তো এটাই উপভোগ করতে চায়।’
তিনি জানিয়েছেন, পুরনো টিম কলকাতা নাইট রাইডার্সেরও বোলিং কোচ হতে চান তিনি। একসময় নাইটদের জার্সি গায়ে বাইশ গজে আগুন ঝরিয়েছিলেন শোয়েব। এবার পুরনো দলের প্রতি ভালবাসা উজাড় করে দিতে চান।