ছিনতাইকারী, জুয়াড়ী ও ইয়াবাসহ ৭ জন গ্রেফতার

8

স্টাফ রিপোর্টার  :
নগরী ও শহরতলী থেকে যাত্রীবেশী ছিনতাইকারী, পরোয়ানাভুক্ত আসামী, জুয়াড়ী ও ইয়াবাসহ ৭ জনকে গ্রেফতার করেছে এসএমপি পুলিশ। গতকাল বুধবার ও মঙ্গলবার দু’দিন পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সদর উপজেলার টিকরপট্টি পীরের বাজার গ্রামের মৃত শওকত হোসেনের পুত্র আজিজ আহমদ (৫১), ইসলামপুর মেজরটিলায় ফাল্গুনী ৬৮ নম্বর বাসার আব্দুল লতিফের পুত্র সাজু আহমদ (২৭), জালালাবাদ থানার সোনাতলা গ্রামের আব্দুল মান্নানের পুত্র সুজাত (২৮) ও একই থানার বলাউড়া গ্রামের হাজী আব্দুর রাজ্জাকের পুত্র এমদাদ উরফে এমদাদুর রহমান (২২), টুকেরগাঁও গ্রামের আব্দুল খালিকের পুত্র আলী হোসেন (৩৫), নোয়াগাঁও শাহপুরের মৃত কলমদর আলীর পুত্র মাসুক (৪৫) ও সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার মাটিকাটা এলাকার সেলবরশ গ্রামের হোসেন আহম্মদের পুত্র মো: সায়েক আহমদ উরফে সায়েক (২০)।
জালালাবাদ থানা পুলিশ জানায়, গত মঙ্গলবার পাঠানটুলা থেকে যাত্রীবেশী ছিনতাইকারী আজিজ আহমদ ও সাজু আহমদকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের সহযোগী সদর উপজেলার কলগ্রামের নাহিদ পালিয়ে যায়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিন্দু দেবনাথ নামে একজন ব্যক্তি মদিনা মার্কেট হতে আম্বরখানা যাওয়ার জন্য সিএনজি অটোরিক্সার জন্য অপেক্ষা করেন। তখন ছিনতাইকারীরা মদিনা মার্কেট পয়েন্ট হতে আম্বরখানায় নিয়ে যাওয়ার জন্য বিন্দু দেবনাথকে কৌশলে তাদের ব্যবহৃত সিএনজিতে তুলে। পাঠানটুলা পয়েন্টস্থ এমদাদ রেষ্টুরেন্টের সামনে পৌঁছামাত্রই সিএনজিতে থাকা ৩ ছিনতাইকারী ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক তার কাছ থেকে নগদ ২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়া চেষ্টা চালায। বিন্দু দেবনাথ এর আর্ত চিৎকার শুনে অন্যান্য সিএনজি অটোরিক্সার চালক ও পথচারীরা ধাওয়া করে ছিনতাইকারী আজিজ আহমদ ও সাজু আহমদকে আটক করতে সক্ষম হন। অপর আসামী নাহিদ ঘটনাস্থল হতে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় বিন্দু দেবনাথ বাদী হয়ে দ্রুত বিচার আইনে জালালাবাদ থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন। জালালাবাদ থানার মামলা নং- ৪ (৪-০২-২০২০)। এদিকে, জালালাবাদ থানা পুলিশ কর্তৃক অপর অভিযানে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী সোনাতলার সুজাত এবং এমদাদ উরফে এমদাদুর রহমানকে গ্রেফতার করেন। জালালাবাদ থানার অফিসার ইনচার্জ অকিল উদ্দিন আহম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে গত মঙ্গলবার রাতে জালাবাদ থানা পুলিশের অপর একটি দল ৬নং টুকেরবাজার গৌরীপুর সাকিনস্থ পলাতক আসামী লালা মিয়া বাড়িতে অভিযান পরিচালনা করিয়া জুয়া খেলার সরঞ্জামাদিসহ আলী হোসেন ও মাসুককে গ্রেফতার করা হয়। পরবর্তীতে এই সংক্রান্তে এসআই মোঃ আতিকুর রহমান বাদী হয়ে জালালাবাদ থানায় মামলা দায়ের করেন।
মহানগর ডিবি পুলিশ জানায়, গতকাল বুধবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পুরাতন জেল রোডের পাকা রাস্তার উপর লক ওয়ার্ড দোকানের সামনে অভিযান পরিচালনা করে মোঃ সায়েক আহম্মদ উরফে সায়েককে ২২ (বাইশ) পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধানকালে জানা যায়, উক্ত আসামী কাষ্টঘর এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে সিলেট শহরের বিভিন্ন এলাকার মাদক সেবীদের নিকট বিক্রি করে থাকে। মাদক ব্যবসায়িদ্বয়কে আসামী করে এসআই উত্তম রায় চৌধুরী কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।