২৬ চীনা নাগরিককেও রাখা হবে আশকোনার হজ্ব ক্যাম্পে

8

কাজিরবাজার ডেস্ক :
করোনাভাইরাস আতংকে চীন থেকে আসা ২৬ জন চীনের নাগরিককে আশকোনার হজ্ব ক্যাম্পে পাঠানো হচ্ছে। তাদের পর্যবেক্ষণে রাখতে হজ্ব ক্যাম্পের কোয়ারেন্টাইনে পাঠাচ্ছে স্বাস্থ্য অধিদফতরের আইইডিসিআর। এর আগে চীন থেকে ফেরা তিন শতাধিক বাংলাদেশি বর্তমানে এই ক্যাম্পে রয়েছেন।
শনিবার বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক শাহারিয়ার সাজ্জাদ গণমাধ্যমকে বলেন, দুপুর ২টায় চীন থেকে আসা একটি ফ্লাইটে ওই ২৬ জন এসেছেন।
তিনি বলেন, আমরা তাদের থার্মাল স্ক্রিনিং করেছি। তবে তাদের কারো শরীরে জ্বর বা অন্য কোনো সমস্যা ধরা পড়েনি। এখন তারা ইমিগ্রেশন পার হননি। তাদের কি করা হবে সেটা নিয়ে আলোচনা করা হচ্ছে।
আইইডিসিআরের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মোশতাক হোসেন বলেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাদের সেখানে রাখা হবে।
তিনি বলেন, চীন থেকে আসা বাংলাদেশিদের আমরা সেখানে রেখেছি। একই সতর্কতা হিসেবে তাদেরও আমরা সেখানে রাখার সিদ্ধান্ত নিয়েছি। তারা সেখানে ১৪ দিন অবস্থান করবেন।
এর আগে এ দিন সকালে চীনের উহান থেকে দেশে ফেরানো তিন শতাধিক বাংলাদেশির মধ্যে আটজনের শরীরে জ্বর থাকায় তাদের পাঠানো হয় ঢাকার দুটি হাসপাতালে। বাকিদের পাঠানো হয় আশকোনার হজ্ব ক্যাম্পে।
এর আগে শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে বলেন, ফেরত আসতে যাওয়া কোনো বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হননি বলে চীন সরকার নিশ্চিত করেছে। উহান থেকে ফেরত আসাদের পর্যবেক্ষণ করার জন্য আশকোনা হজ্ব ক্যাম্পে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত রাখা হবে।