সিলেটে মহিলা, গৃহবধূ ও বৃদ্ধসহ ৩ জনের লাশ উদ্ধার

7

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীর ধোপাদীঘিরপার, শহরতলীর টুকেরবাজার ও হবিগঞ্জের মাধবপুর এলাকা থেকে ৩ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে মহিলা, বৃদ্ধা ও গৃহবধূও রয়েছেন।
এসব লাশ উদ্ধারের ব্যাপারে পুলিশ বলছে, এগুলো খুন নাকি আত্মহত্যা এ ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। ময়না তদন্তের পর এসব জানা যাবে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, সিলেট নগরীর ধোপাদীঘিরপার এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার ১৯ ডিসেম্বর সকাল ১১টার দিকে ধোপাদীঘির উত্তরপার এলাকার প্রাণিসম্পদ অধিদপ্তরের কোয়ার্টারের সামনে থেকে এই লাশ উদ্ধার করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, এখন পর্যন্ত মৃত ব্যক্তির নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। মৃতের বয়স আনুমানিক ৫০ বছর। তার গলায় ফাঁসের চিহ্ন রয়েছে। তবে এটা খুন নাকি আত্মহত্যা এ ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। ময়না তদন্তের পর এটা জানা যাবে। আমাদের ধারণা রাতের কোনো এক সময় ওই ব্যক্তি মারা গেছেন। এদিকে, ঘটনাস্থলে উপস্থিত পুলিশের পাশাপাশি সিআইডির ক্রাইম সিন ইউনিটের এক সদস্য জানান, পরিচয় সনাক্তের জন্য ফিঙ্গারপ্রিন্ট, আইরিশ সংগ্রহ করা হয়েছে।
পিবিআইয়ের পরিদর্শক গোলাম কিবরিয়া জানান, কোয়ার্টারে থাকা প্রাণীসম্পদ কর্মকর্তার স্ত্রী ৯৯৯ এ ফোন দিয়ে ঝুলন্ত লাশ দেখতে পাওয়ার কথা জানান। এরপর পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। আমরা আলামত সংগ্রহ করেছি। মৃত্যুর কারন খতিয়ে দেখা হচ্ছে।
টুকেরবাজার: এসএমপি জালালাবাদ থানার টুকেরবাজার এলাকা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার ১৮ ডিসেম্বর এই লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। রবিবার এ তথ্য জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। তবে উদ্ধার হওয়া লামের পরিচয় জানা যায়নি ।
পুলিশ সূত্র জানায়, শনিবার স্থানীয় এক ব্যক্তি জালালাবাদ থানায় ফোন করে টুকেরবাজারে এক অজ্ঞাত মহিলার লাশ পড়ে থাকার কথা জানায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধার লাশ উদ্ধার করে। তার বয়স আনুমানিক ৫০ বছর। পরনে ময়লাযুক্ত বিভিন্ন রংয়ের কাপড় ছিল। ওই মহিলা মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে স্থানীয়রা পুলিশ অবহিত করেছে।
জালালাবাদ থানার ওসি (তদন্ত) আবু খালেদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃদ্ধার লাশ ওসমানী হাসপাতালের মর্গে আছে। তার পরিচয় ও অভিভাবক খোঁজার চেষ্টা হচ্ছে। এখন পর্যন্ত পরিচয় মিলেনি।
মাধবপুর: হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের চেঙ্গার বাজারের ইউসুফ শাহ’র দোকানের পিছনে বাজারের পশ্চিম উত্তর দিকে কবর স্থানের আকাশি করছ গাছ থেকে ঝুলন্ত অবস্থায় এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার ১৯ ডিসেম্বর দুপুরের দিকে পুলিশ সূত্রে জানা যায় যে, মৃত ব্যক্তি মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের তিনগাঁও গ্রামের তালেব আলীর পুত্র মো. সোনাব আলী (৫৫)।
এ বিষয়ে মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, ঘটনাস্থল কাশিমনগর পুলিশ ফাঁড়ির এসআই দেবাশীষ তালুকদারসহ আমাদের একটি দল ঘঠনাস্থলে পাঠানো হয়েছে। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।