স্বামীর জীবন বাঁচতে স্ত্রীর বিরল দৃষ্টান্ত

7

শিপন আমহদ ওসমানীনগর থেকে :
স্বামীর জীবন বাঁচাতে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ওসমানীনগরের ব্রাহ্মণ গ্রামের হেপী রানী ধর। নিজের দেহ থেকে লিভার দিয়ে সুস্থ করে তুলেছেন স্বামীকে। বিরল এ ঘটনানাটি গত দুই দিন ধরে ি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বক্ষেত্রে ব্যাপক প্রশংসা কুঁড়াচ্ছে। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সদরের বাসিন্দা ব্যবসায়ী মিন্টু রঞ্জন ধর জীবনের সংকটাপন্ন অবস্থায় ভালোবাসার নিদর্শন তৈরি করতে নিজের জীবন বিপন্ন করে স্বামীকে লিভা’র দিয়ে পাশে দাঁড়িয়েছেন তার স্ত্রী। বৃহস্পতিবার ভারতের দিল্লি শহরের একটি হাসপাতালে তাদের লিভার ট্রান্সপার অপারেশন সম্পন্ন হয়েছে। বর্তমানে তাদের উভয়ের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
জানা যায়, জগন্নাথপুর সদর বাজারের ব্যবসায়ী ও উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন। চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপারেন্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী হেপী রানী ধর নিজের জীবন কে বিপন্ন করে স্বামী কে লিভার দিয়ে তার জীবন রক্ষা করেছেন।
মিন্টু রঞ্জন ধর এর ভাই জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মধু সুধন ধর জানান, ডা.আবিদ্বীপ চৌধুরী  (HPB & Liver transplant surgeon) এর নেতৃত্বে দিল্লির বিএলকে হাসপাতালে অপারেশন চলছে। তিনি আরও জানান,স্বামীর জীবন রক্ষায় বৌদির এরকম মহানুভবতা এবং উনার মা, ভাই সহ সকলের প্রতি রইল অকৃত্রিম ভালবাসা ও কৃতজ্ঞতা। তিনি ভাই ও বৌদির সুস্থতায় সকলের আশীর্বাদ কামনা করেন।