ইবনে সিনায় লিভার রোগীদের জন্য ফাইব্রো স্ক্যান টেস্ট চালু

26
ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর উদ্যোগে নগরীর একটি হোটেলে ফাইব্রো স্ক্যান বিষয়ক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করছেন কেএনএস কানাডা ইন কর্পোরেশন এর চেয়ারম্যান শহীদ খন্দকার।

ফাইব্রো স্ক্যান টেস্ট চালু উপলক্ষে গতকাল সোমবার দুপুরে সিলেটের একটি হোটেলে ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর উদ্যোগে এক সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। হাসপাতাল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান-এর সভাপতিত্বে ও ম্যানেজার মার্কেটিং মোহাম্মদ ওবায়দুল হক-এর পরিচালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কেএনএস কানাডা ইন কর্পোরেশন এর চেয়ারম্যান শহীদ খন্দকার। তিনি ফাইব্রো স্ক্যান মেশিনে ফ্যাটি লিভার সহ লিভারের যেকোন ক্রনিক রোগ নির্ণয়ে ফাইব্রো স্ক্যানের অনন্য ভূমিকা উল্লেখ করে বলেন, এটি একটি নন ইনভেসিব পরীক্ষা এবং এতে কোন কনট্রা ইন্ডিকেশন নেই। তাই অপারেশন বিহীন এই পরীক্ষাটি অত্যান্ত সহজেই করা যায়।
সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুর রহমান উন্নত বিশে^র পাশাপাশি সর্বাধুনিক এই টেস্ট সিলেটে ইবনে সিনায় চালু হওয়ায় মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং চিকিৎসা সেবা প্রদানে ইবনে সিনা হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও ডাক্তারদেরকে আরো আন্তরিক হওয়ার জন্য আহ্বান জানান। তিনি সিলেটবাসীর জন্য ইইজি, এনসিভি, ইএমজি এবং বিএমডি টেস্ট খুব শীঘ্রই অত্র হাসপাতালে চালু হওয়ার বিষয়ে আশ^স্ত করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ডাঃ মোদাব্বির হোসেইন, সিএমও মেজর ডাঃ আব্দুস সালাম চৌধুরী (অবঃ), আইসিইউ ইনচার্জ ডাঃ মাস্উদ গণি, ম্যানেজার এডমিন মোঃ তারিকুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ অলিউর রহমান, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ শফিউল্ল্যাহ, বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাঃ এম. দেলোয়ার হোসেন, হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ চৌধুরী ওমর ফারুক, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ তানভীর মুহিত, ডাঃ মুহিবুর রহমান জুয়েল, ডাঃ শেখ কবির আহমেদ, ডাঃ জেএইচএম নাজমুল আলম এবং সিলেটের বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের কনসালটেন্টবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন কাস্টমার কেয়ার বিভাগের এসিস্ট্যান্ট ম্যানেজার মোঃ সামছুল ইসলাম। বিজ্ঞপ্তি