ছাত্রী ধর্ষণকারী শিক্ষক পরিমলের যাবজ্জীবন

39

কাজিরবাজার ডেস্ক :
ছাত্রী ধর্ষণের ঘটনায় ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার সাবেক শিক্ষক পরিমল জয়ধরকে যাবজ্জীবন 1448_92203কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
গতকাল বুধবার দুপুরে ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহ উদ্দিন আহমেদ বহুল আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন।
গত ১০ নভেম্বর রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।
মামলায় অভিযোগে বলা হয়, ওই ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ২০১১ সালের ২৮ মে ধর্ষণ করেন শিক্ষক পরিমল জয়ধর। ওই সময় ওই ছাত্রীর নগ্ন ছবি মোবাইলে ভিডিও করা হয়। পরে ওই ভিডিও বাজারে ছাড়ার কথা বলে ওই বছরের ১৭ জুন ফের ধর্ষণ করেন।
২০১১ সালের ১৪ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করে সিআইডি। চার্জশিটে ভিকারুননিসা নূন স্কুলের অধ্যাপিকা হোসনে আরা বেগম ও শিক্ষক লুৎফর রহমানের অব্যাহতির আবেদন করা হয়। কিন্তু বিচারিক আদালত ২০১১ সালের ২৫ আগস্ট বাদীপক্ষের অধিকতর তদন্তের আবেদন গ্রহণ করে ট্রাইব্যুনাল লুৎফর রহমান ও হোসনে আরার ব্যাপারে ফের তদন্তের নির্দেশ দেয়।
গোয়েন্দা সংস্থা ডিবির ইন্সপেক্টর মাহবুবে খোদা ২০১১ সালের ২৮ নভেম্বর মামলাটিতে হতে ফের হোসনে আরা বেগম এবং লুৎফর রহমানের অব্যাহতি চান। কিন্তু ট্রাইব্যুনাল অব্যাহতির আবেদন নাকচ করে ২০১২ সালের ৯ জানয়ারি আসামি পরিমলের সঙ্গে হোসনে আরা বেগম এবং লুৎফর রহমানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সহোযোগিতার অভিযোগে তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া হয়েছিল।
গ্রেফতারি পরোয়ানা জারির পর ২০১২ সালের ১০ ও ১১ জানুয়ারি হোসনে আরা বেগম ও লুৎফর রহমান  ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন নেন।
২০১২ সালেল ৭ মার্চ মামলাটির অভিযোগ গঠনের শুনানিতে আসামি হোসনে আরা বেগম এবং লুৎফর রহমানকে অব্যাহতি দিয়ে শুধু আসামি পরিমলের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
মামলাটিতে ২০১১ সালের ৬ জুলাই পরিমল জয়ধর গ্রেফতার হয়। এরপর থেকে পরিমল জয়ধর কারাগারে রয়েছেন।