আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ॥ দুর্নীতি প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই

26
জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সিলেট এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ।

সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এ জন্য প্রয়োজন গণসচেতনতা, দেশপ্রেম এবং তারুণ্যের অঙ্গীকার। তরুণ ও যুবকদের দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। দেশের যুবসমাজ অসততা, অন্যায় ও দুর্নীতির বিরোধিতা শুরু করলেই কেউ কোনো অনিয়ম বা দুর্নীতি করার সাহস পাবে না। আমাদের পূর্বপুরুষেরা অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে আমাদের এই স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। কিন্তু আজ এই দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করছে। দেশপ্রেম, আদর্শ ও নৈতিক মূল্যবোধের ভিত্তিতে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান গ্রহণ করতে হবে। তিনি দুর্নীতিকে ‘না’ বলার প্রত্যয়দীপ্ত অঙ্গীকার নিয়ে সর্বাত্মক নৈতিকতা চর্চার সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
বিভাগীয় কমিশনার সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সিলেট এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অন্ষ্ঠুানে স্বাগত বক্তব্য রাখেন দুদক সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল্লাহ আল জাহিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা দুনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি বিগ্রেডিয়ার (অব) জুবায়ের সিদ্দিকী, এডিসি (নর্থ) আজবাহার আলী শেখ, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ শাদিদ, সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেট এর সভাপতি আজিজ আহমদ সেলিম।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, টিআইবি, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্র“প, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), সততা সংঘ, সাংবাদিক ও নাগরিক সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি