ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ॥ রবীন্দ্রনাথ স্মরণোৎসবের মূলপর্ব শুরু, আজ সমাপনী

9

স্টাফ রিপোর্টার :
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষ পূর্তি উপলক্ষে স্মরণোৎসবের মূলপর্ব শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে উৎসবের উদ্বোধন করেন ‘সিলেটে রবীন্দ্রনাথ’ শতবর্ষ স্মরণোৎসব পর্ষদের’ আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
অনুষ্ঠানের মধ্যে ছিল উদ্বোধনী সঙ্গীত, সম্মেলক আবৃত্তি, একক আবৃত্তি, দলীয় নৃত্য, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, একক সঙ্গীত প্রভৃতি। একক সঙ্গীত পরিবেশন করেন ভারতের পূবালী দেবনাথ, শুভপ্রসাদ নন্দী মজুমদার, জয়তী চক্রবর্তী ও সাহেব চট্টোপাধ্যায়। স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে রবীন্দ্রনাথ বিষয়ক আলোকচিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বাফুফের কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট পদার্পণের শতবার্ষিকী উপলক্ষে সিলেট স্টেডিয়াম মাঠে উৎসবের সমাপনী দিন আজ শুক্রবার সন্ধ্যা ৭ টায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন স্মরণোৎসব পর্ষদ এর আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
সমাপনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ। এছাড়াও দেশ-বিদেশি অতিথি ও প্রখ্যাত সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও শিল্পীরা উৎসবে অংশগ্রহন করবেন।
উল্লেখ্য, ১৯১৯ সালের ৫ নভেম্বর সিলেট সফরে আসেন রবীন্দ্রনাথ ঠাকুর। গত ৫ নভেম্বর তাঁর আগমনের শতবর্ষ পূর্তি হয়েছে। এ উপলক্ষে সিলেটে চলছে নানা আয়োজন।