শেখঘাট জামে মসজিদের পুনঃনির্মাণ কাজের উদ্বোধন করলেন মেয়র আরিফুল হক চৌধুরী

29
২০ কোটি টাকা ব্যয়ে শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্সের পুন:নির্মাণ কাজের উদ্বোধন শেষে মোনাজাত করছেন প্রধান অতিথি মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, হযরত শাহজালাল (রহ.) পুণ্যভূমি সিলেট। এই নগরীর ঐতিহ্যবাহী শেখঘাট জামে মসজিদ ইসলামী স্থাপত্য রীতি অনুসরণ করে নির্মিত হচ্ছে। করোনা পরিস্থিতির মধ্যেও নগরীর উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে কাউন্সিলররা সহ কর্মকর্তা-কর্মচারীরা মাঠে কাজ করছেন। তিনি বলেন, নগরীর উন্নয়নে প্রতিশ্র“তি আর বাস্তবায়ন মূল্যায়নে সিলেট সিটি করপোরেশন টানা দ্বিতীয়বার দেশ সেরার অবস্থান ধরে রেখেছে। এই অর্জন সিলেট নগরীর সকল নাগরিকের।
মেয়র আরিফ ৯ অক্টোবর শুক্রবার সকালে সিলেট নগরীর শেখঘাটে ২০ কোটি টাকা ব্যয়ে বেইজম্যান্টসহ ৭ তলা বিশিষ্ট মসজিদের পুন:নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, সকলের অব্যাহত সহযোহিতায় সিলেটকে আধ্যাত্মিক নগরীর মর্যাদায় আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে চাই। আর সেই লক্ষ্য বাস্তবায়নের কাউন্সিলদের সাথে নিয়ে নিয়মিত কাজের তদারকি করে যাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন শেখঘাট কেন্দ্রিয় জামে মসজিদ কমপ্লেক্স পুনঃনির্মাণ কমিটির উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলার সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, উপদেষ্টা মাহফুজুর রহমান ও মজির উদ্দিন, সিসিকের ১২নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, মসজিদের মোতাওয়াল্লী শফিক মাহমুদ, মসজিদের কমিটির সেক্রেটারী মোঃ নূরুল আলম, শেখঘাট পঞ্চায়েত কমিটির সেক্রেটারী হেলাল উদ্দিন, মসজিদ কমিটির সহ-সভাপতি আনছার উদ্দিন, সহ অর্থ সম্পাদক জুবের আহমদ, সদস্য-গ.ক.ম আলমগীর, গিয়াস উদ্দিন, মুরব্বী সাবের আহমদ, সিরাজ উদ্দিন, জসিম উদ্দিন, কালা মিয়া প্রমুখ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ফলক উন্মোচন শেষে দোয়া পরিচালনা করেন শেখঘাট কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাদিকুর রহমান।
পুন:নির্মাণ কাজে দেশ-বিদেশে অবস্থানর ব্যক্তিদের কাছে মসজিদের জন্য আর্থিক সহযোগিতা চেয়েছেন মসজিদ পরিচালনা কমিটি। মসজিদের হিসাব নম্বর (ইসলামী ব্যাংকের হিসাব নম্বর -২০৫০১০৪০২০৫৯৮১৭০৪) সিলেট শাখা। বিজ্ঞপ্তি