এসএমপি’র ট্রাফিক বিভাগের উদ্যোগে সচেতনতা বৃদ্ধিমূলক পথসভা

12
ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রমে বক্তব্য রাখছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিকুলিন চাকমা।

স্টাফ রিপোর্টার :
সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র ট্রাফিক বিভাগ আয়োজিত ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম উপলক্ষে পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় নগরীর মদিনা মার্কেট এলাকায় এ পথসভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় উপস্থিত ছিলেন-অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিকুলিন চাকমা, সহকারি পুলিশ কমিশনার মো. আশিদুর রহমান, জালালাবাদ থানার অফিসার ইনচার্জ অখিল আহমেদ, সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সুমন চন্দ্র দাস, নিরাপদ সড়ক চাই, সিলেটের সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, সিএনজি-অটোরিক্সা মটর মালিক সমিতির সহ-সভাপতি মো. হান্নান মিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন মুহিবুর রহমান টিআই (প্রশাসন)সহ অন্যান্য ট্রাফিক ইন্সপেক্টর ও পুলিশ সার্জেন্টবৃন্দ।
উক্ত সভায় নিকুলিন চাকমা তার বক্তব্যে যানজটমুক্ত শহর ও নিরাপদ সড়ক গড়ার লক্ষে জনসাধারণ, পথচারী, গাড়ির মালিক এবং ড্রাইভারসহ সকলকে ট্রাফিক আইন মানার নির্দেশ দেন এবং সুন্দর একটি শহর গড়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
উক্ত সভায় উপস্থিত বক্তারা রাস্তা পারাপারে ফুটওভার ব্রীজ ও জেব্রা ক্রসিং ব্যবহার করা এবং পথচারীদেও রাস্তার ডান পাশ দিয়ে চলাচল করার পরামর্শ দেন। এছাড়াও গাড়ী চালানোর সময় এয়ারফোন বা মোবাইল ফোনে কথা না বলা, ট্রাফিক আইন-ট্রাফিক সাইন এবং ট্রাফিক পুলিশের নির্দেশ মেনে চলা, ওভারটেকিং, ওভার লোডিং না করা, অদক্ষ চালক ও হেল্পার দিয়ে গাড়ী না চালানোসহ বিভিন্ন বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।