মরণোত্তর বিচার আইন প্রণয়নের দাবিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেটের স্মারকলিপি

5
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সদস্যদের হত্যার ষড়যন্ত্রকারীদের মরণোত্তর বিচার আইন প্রণয়নের দাবিতে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার নেতৃবন্দ।

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারীদের তথ্য উদঘাটনে তদন্ত কমিশন গঠন এবং দোষীদের বিচার সহ মরণোত্তর বিচার আইন প্রণয়নের দাবিতে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ। গত ২৫ আগষ্ট বুধবার ফাউন্ডেশনের নেতৃবৃন্দ সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি আলী আক্তার উজ জামান বাবুল, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম লস্কর রাজু, যুগ্ম সম্পাদক আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির চৌধুরী, প্রচার সম্পাদক অরুপ রায়, মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা বেগম, ফাউন্ডেশনের নেতার রেদওয়ান আহমদ চৌধুরী, ডাঃ রণজিৎ রায়, ৩নং ওয়ার্ডের যুগ্ম সম্পাদক সৈয়দ ফেরদৌস আহমদ, ২১নং ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হক, সাধারণ সম্পাদক নাসরিন উর্মী, ২৪নং ওয়ার্ডের সভাপতি সাজ্জাদ আহমদ, ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক অভিজিৎ পাল, ১৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশনের সভাপতি ওয়াহিদুজ্জামান সানি, সহ সভাপতি মাহদি জয়, আবেদ হোসাইন, সাধারণ সম্পাদক ইদ্রিস রহমান, ছাত্রনেতা সাকি চৌধুরী, সুজন আহমদ, সৌরভ আহমদ, রাজন, সুজন সরকার, ইমন আহমদ, রায়হান আহমদ, পিয়াল, রূহান, রাজ, বাবুল, সামাদ, কাইয়ুম, বিজিত প্রমুখ।
স্মারকলিপিতে ১৫ আগষ্ট রাতের সকল হত্যাকান্ডের নেপথ্যে ষড়যন্ত্রকারী ও পরিকল্পনকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য একটি শক্তিশালী কমিশন গঠনসহ মরণোত্তর বিচার আইন প্রণয়নের জন্য বাংলাদেশ সরকারের নিকট জোর দাবী জানানো হয়। বিজ্ঞপ্তি