প্রতিবাদ সভায় বক্তারা ॥ সিলেট সিটি কর্পোরেশনের ভূমি অধিগ্রহণের নির্দিষ্ট প্রক্রিয়া থেকে আমরা সিলেট মহানগরবাসী কেন বঞ্চিত?

9

মোহাম্মদ এহছানুল হক তাহেরকে সিসিক’র মেয়র আরিফুল হক চৌধুরীর হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা ও শারদীয় দূর্গাপূজা পরবর্তী পুনর্মিলনী অনুষ্ঠান ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৩টায় সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, যে কোন উন্নয়ন দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে সম্পন্ন হয়। সেই কাজের একটি নির্দিষ্ট পরিকল্পনার কপি তৈরি হয়। সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান ড্রেন খননের উন্নয়নে সিলেট মহানগরীর বিভিন্ন জায়গায় ভূমি অধিগ্রহণ সহ ড্রেন খনন চলছে। প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণা, বাংলাদেশের কোথায় উন্নয়নের জন্য কোন ব্যক্তির নিজস্ব ভূমি গ্রহণ করতে হলে সংশ্লিষ্ট দপ্তরকে ভূমি অধিগ্রহণের নির্দিষ্ট প্রক্রিয়া মেনে ভূমি অধিগ্রহণ করা প্রয়োজন। দুর্ভাগ্যজনক হলেও সত্যি, সিলেট মহানগরীতে কোথায় কোন ব্যক্তির ব্যক্তিগত ভূমি অধিগ্রহণের বেলায় কোনরূপ ভূমি অধিগ্রহণের নীতিমালা মানা হয়নি। যা সিলেট মহানগরবাসীর জন্য অত্যন্ত দুঃখজনক ব্যাপার। এই বিষয়টি নিশ্চিত করার জন্যই মোহাম্মদ এহছানুল হক তাহের মেয়রকে পরিকল্পনার কপি দেখাতে বলেছিলেন, উনার উগ্র আচরণ আমাদেরকে মর্মাহত করেছে। আমরা সিলেটবাসী সব সময় অনেক আশা করে সিলেট সিটি কর্পোরেশনে নির্ধারিত আসনে প্রতিনিধি নির্বাচিত করে থাকি, কিন্তু আপনার এই আচরণ পুরো সিলেটের যুব সমাজকে ব্যতিত করেছে। বক্তারা আরো বলেন, সিলেট সিটি কর্পোরেশনের ভূমি অধিগ্রহণের নির্দিষ্ট প্রক্রিয়া থেকে আমরা সিলেট মহানগরবাসী কেন বঞ্চিত?
সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে আয়োজিত প্রতিবাদ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠান সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়। একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন, কাকলী শপিং সেন্টারের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকারিয়া ইমরুল, সাধারণ সম্পাদক শিপন খান, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দ, সুনামগঞ্জ জেলা প্রতিনিধ সম্পাদক মো. মহিবুর রহমান মুহিব, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক ইন্দ্রজ্যোতি পাল জীবন, সিনিয়র সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিলাদ আহমদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক মো. ইসলাম উদ্দিন ও কামরুল হাসান। বিজ্ঞপ্তি