ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি ———-বদর উদ্দিন কামরান

34
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, সিলেট মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, জাতির পিতার সাহসী এবং বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু যখন পুরো জাতিকে নিয়ে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী চক্র তাকে হত্যা করে। এ হত্যার মধ্য দিয়ে তারা বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি ও অগ্রযাত্রাকে স্তব্ধ করার অপ্রপয়াস চালায়। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে আজ দেশের মানুষ স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এ অগ্রযাত্রার নেতৃত্ব দিচ্ছেন। তিনি এখন বাংলাদেশকে উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিকে পরিণত করে স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে নিরলসভাবে কাজ করে যেতে হবে।
স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগ আয়োজিত কুরআন খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গতকাল বৃহস্পতিবার বাদ যোহর নগরীর হাফিজ কমপ্লেক্সে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহ-সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর, বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, এ টি এম এ হাসান জেবুল, আইনবিষয়ক সম্পাদক কিশোর কুমার কর, শ্রম সম্পাদক জুবের খান, দপ্তর সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, উপ-প্রচার সম্পাদক এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপু, আওয়ামী লীগ নেতা আব্দুস সোবহান, জামাল চৌধুরী, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রকিব বাবলু, মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেল, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হোসেন খান কামরান মহানগর তাঁতী লীগের আহবায়ক নোমান আহমদ,যুগ্ম আহবায়ক আবুল হাসনাত বুলবুল, সাবেক ছাত্রনেতা বেলাল খান, রুহুল মল্লিক ছোটন, ইলিয়াস দিনার, মেহেদী কাবুল, তানভীর কবির সুমন প্রমুখ। বিজ্ঞপ্তি