কোরবানির পশু বোঝাই ট্রাক থেকে জোর করে গরু নামিয়ে নেয়া হচ্ছে টুকেরবাজার বাইপাসে

6

ষ্টাফ রিপোর্টার :
শহরতলীর টুকেরবাজার বাইপাস এলাকায় কোরবানীর অবৈধ পশুর হাট বসিয়ে কোরবানির পশুবাহী ট্রাক ও পিকআপ থেকে জোর করে গরু নামিয়ে নেয়া হচ্ছে অবৈধ ঐ হাটে। এছাড়া টুকেরবাজার থেকে নগরীর পাঠানটুলা পর্যন্ত প্রায় ৫টি অবৈধ বাজার বসানোর চেষ্টা করছে একটি দুর্বৃত্ত চক্র। গরু বোঝাই ট্রাক আটক করে তা থেকে জোরপূর্বক গরু নামানোর ঘটনা বাইপাসে পুলিশের উপস্থিতিতেই ঘটছে বলে স্থানীয় লোকজন সহ পাইকার ও বেপারীরা অভিযোগ করেছেন।
সরেজমিন দেখা গেছে দুর্বৃত্তরা রাস্তার পাশের খালি জায়গায় কয়েকটি বাঁশের খুঁটি ঘেড়ে ব্যানার টাঙ্গিয়ে দিয়েছে পশুর হাটের। আর ঐ হাটেই জোর করে গাড়ী আটক করে নামানো হচ্ছে পশু।
এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি টুকেরবাজার বাইপাসের পশুর হাটটি বৈধ বলে দাবী করেন। শুধু তাই নয় তিনি এটাও বলেন তার জানা মতে ঐ এলাকায় কোন অবৈধ হাট নেই।
গরু পাইকার ও ব্যবসায়ীদের অভিযোগ, তারা বাইরের জেলার মানুষ। নিরাপত্তার দিক চিন্তা করে সিলেটে বৈধ হাটে তারা গরু নিয়ে আসতে চাইলেও অবৈধ পশুর হাটের দুর্বৃত্তরা তাদের পশুবাহী গাড়ী আটক করে জোরপূর্বক তাদের গরু সেখানে নিয়ে যাচ্ছে। ফলে আমাদের লাভ করাতো দূরের কথা, তাদের হাতের লাঠিসোটার মারধর খেতে হয়।
এ ব্যাপারে এসএমপি পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুছা বলেন, অবৈধ কোরবানীর পশুর হাটের অভিযোগ পেলে সঙ্গে-সঙ্গে আমরা ব্যবস্থা নিয়ে থাকি। এছাড়া রাস্তায় গরুবাহী ট্রাকে চাঁদাবাজি কিংবা অবৈধ পশুর হাটবাজারে বিরুদ্ধে পুলিশ সক্রিয় রয়েছে। তিনি অনুরোধ করে বলেন, যদি এধরণের কোন জায়গায় কোন অনিয়ম চোখে পড়ে তাহলে ভোক্তভোগীরা সংশি¬ষ্ট থানা অথবা হটলাইনে ফোন করে জানালে আমরা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেব।