মহাজনপট্টিতে ভয়াবহ অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

34
আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ষ্টাফ রিপোর্টার :
নগরীর মহাজনপট্টি এলাকায় একটি গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গোডাউন থেকে সৃষ্ট আগুন পাশের কলোনীতে লেগে কলোনী ও ১০টি দোকান গুদাম ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে এতে কেউ হতাহত না হলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বুধবার দুপুর ২টার দিকে মহাজনপট্টি কুশিয়ারা রেষ্ট হাউজের পেছনে দুদু মিয়ার কলোনীতে একটি ক্রোকারিজের গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিসের ১০ ইউনিট একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কোথা থেকে আগুনের সূত্রপাত এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
ফায়ার সার্ভিস সদস্যরা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বাকিটা তদন্ত করে বোঝা যাবে।

মহাজনপট্টিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শন করছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।
স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনে পুড়ে যাওয়া গুদাম ঘরগুলোর পাশেই রাসায়নিকের মজুদ ছিলো। ফলে অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পায় ব্যবস্থতম এই মহাজনপট্টি। নগরীর ঘিঞ্জি এই এলাকায় প্রায়ই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মহাজনপট্টিকে অগ্নিকান্ডের জন্য নগরীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিল এন্ড সিভিল ডিফেন্স বিভাগ।
এদিকে সিলেট নগরীর মহাজনপট্টি এলাকায় অগ্নিকান্ডস্থল পরিদশর্ন করেছেন সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।
সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ শাখা জানায়, বেলা ২টায় নগরীর মহাজনপট্টি এলাকায় বেশ কয়েকটি ব্যবসা পতিষ্ঠানে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস কর্মকর্তাদের সাথে কথা বলেন। তিনি অগ্নিকান্ডের কারণ খিতিয়ে দেখতে ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্টদের নির্শনা প্রদান করেন। এসময় সিসিকের অন্যান্য কর্মকর্তারা মেয়রের সাথে উপস্থিত ছিলেন।