যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরেছেন আরিফুল হক চৌধুরী

14

 

স্টাফ রিপোর্টার

যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল রবিবার দুপুর আড়াইটায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। এ সময় বিমানবন্দরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে মেয়র আরিফুল হক চৌধুরীকে স্বাগত জানান।
সিলেট ফিরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপি সিলেট সিটি নির্বাচনে বিএনপি যাবে না বলে জানান তিনি। একইসঙ্গে মানুষরে আশা আকাক্সক্ষাকে মূল্যায়ন করার কথাও জানান আরিফ। আরিফুল হক চৌধুরী বলেন, বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। তবে এই নগরীর জনগণের আশা আকাক্সক্ষার বিষয়ে আমি অবহিত আছি। তাদের এই আশার মূল্যায়ন আমি করবো। মেয়র বলেন, যুক্তরাজ্যে আমাদের নেতা তারেক রহমানের সাথে আমার আলাপ হয়েছে। তিনি আমাকে একটি সিগন্যাল দিয়েছেন। তিনি কি সিগন্যাল দিয়েছেন তা অচিরেই আমি খোলাসা করবো। এছাড়া নির্বাচন নিয়ে আমার অবস্থানও দ্রæত স্পষ্ট করবো।
এর আগে তিনি রবিবার সকাল ১০টায় লন্ডন থেকে ঢাকা এসে পৌঁছান। ঢাকায় নেমেই দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাত করেন মেয়র আরিফুল হক চৌধুরী। তবে এ সম্পর্কে এখনও বিস্তারিত কিছুই জানা যায়নি। এরপর বিমানযোগে সিলেট আসেন। দুপুরে বিমানবন্দরে তাকে দলের নেতাকর্মীরা সংবর্ধনা প্রদান করেন। সিটি নির্বাচনের প্রার্থী হচ্ছেন কী না এ নিয়ে আলোচনার মধ্যে তফসিল ঘোষণার আগের দিন হঠাৎ লন্ডন সফরে যান আরিফুল হক চৌধুরী। সেখানে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের সাথে সাক্ষাত করেন। ২১ জুন অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে আরিফ প্রার্থী হবেন কী না এ নিয়ে সিলেটে গুঞ্জন রয়েছে।