ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে বিএনপির কর্মসূচি

14

কাজিরবাজার ডেস্ক :
ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে গণসচেতনতা বাড়াতে এক সপ্তাহের কর্মসূচি নিয়েছে বিএনপি। বৃহস্পতিবার থেকে এ কর্মসূচি শুরু হবে। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পৃথক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কর্মসূচি চলার সময় বিএনপির নেতাকর্মীরা ঢাকার প্রতিটি ওয়ার্ড ও ইউনিটে ডেঙ্গু রোগের কারণ, ভয়াবহতা, প্রতিরোধের উপায় ও চিকিৎসা নিয়ে লিফলেট বিতরণ এবং র‌্যালি করবেন।
রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত সভায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জনবিচ্ছিন্ন সরকারের উদাসীনতার কারণে ডেঙ্গু সমস্যা ভয়াবহ রূপ ধারণ করেছে। কারণ ভোটারবিহীন মধ্যরাতের নির্বাচনে জয়ী ক্ষমতাসীনরা কখনোই জনস্বার্থকে গুরুত্ব দেয় না।
সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্যবিষয়ক সহসম্পাদক ডা. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সহসভাপতি আতিকুল ইসলাম আতিক, যুগ্ম সম্পাদক এবিএম শামসুল হক, দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাকসহ ঢাকা মহানগর উত্তরের প্রতিটি থানার শীর্ষ নেতারা।
একই দিন বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণের থানা ও ওয়ার্ড নেতাদের সভা অনুষ্ঠিত হয়। সভায় ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতা, মশার ওষুধ কিনতে দুর্নীতি-অনিয়মের দায়ে অবিলম্বে মেয়র সাঈদ খোকনের পদত্যাগ দাবি করা হয়।
সভায় সভাপতিত্ব করেন দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল। উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহসভাপতি শামসুল হুদা, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সম্পাদক শেখ রবিউল আলম রবিসহ থানা ও ওয়ার্ডের নেতারা।