১শ’ টাকায় কনস্টেবল নিয়োগ ॥ প্রতারণা থেকে বাঁচতে গোয়াইনঘাট থানা পুলিশের প্রচারনা

51

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
বাংলাদেশ পুলিশে ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)’ পদে নিয়োগের ব্যাপারে গণসচেতনতামূলক প্রচারণা চালিয়েছে গোয়াইনঘাট থানা পুলিশ। সিলেটের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম) এর পক্ষে গতকাল বৃহস্পতিবার গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় এর নেতৃত্বে থানা গেইট থেকে শুরু করে উপজেলা সদরের বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
জানা যায়, মাত্র ১০০ টাকার চালান ও ৩ টাকার ভর্তি ফরমসহ মোট ১০৩ টাকায় আগামী ২৯ জুন সিলেট জেলা পুলিশ লাইন্স মাঠে শারীরিক পরীক্ষার মাধ্যমে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লোক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। পর্যায়ক্রমে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হবে। যোগ্য প্রার্থীকে সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে।
প্রচারণা লিফলেট বিতরণের মাধ্যমে নিয়োগের ব্যাপারে টাউট, বাটপার ও অসাধু ব্যক্তিদের প্রলোভনে পা দিয়ে কোনো প্রকার অর্থনৈতিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও কোনো ধরণের তদবির করলে প্রার্থিতা বাতিল করা হবে। কেউ ভুয়া সার্টিফিকেট ও সনদপত্র নিয়োগ বোর্ডের সামনে প্রদর্শন করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে কোনো পুলিশ সদস্য অনিয়ম বা আর্থিক লেনদেনে জড়িত হলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও প্রচারে উল্লেখ করা হয়।
প্রতারক হতে সাবধান থাকার জন্য সিলেট জেলা পুলিশের প্রচারের অংশ হিসেবে মূলত এ গণসচেতনতা মূলক প্রচারনা করে উপজেলার বিভিন্ন স্থানে লিফলেট পৌঁছে দিচ্ছেন গোয়াইনঘাট থানা পুলিশ সদস্যরা। প্রচারণায় থানার ওসি (তদন্ত) হিল্লোল রায়সহ থানায় কর্মরত পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
এ ছাড়াও গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষথেকে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করে গণসচেতনতা মূলক প্রচার চালানো হচ্ছে।