জোর করে তুলে নেওয়া তরুণী কুয়ারপার থেকে উদ্ধার, আটক ১

39

স্টাফ রিপোর্টার :
নগরীর কুয়ারপার এলাকার হিরন মিয়ার কলোনী থেকে এক তরুণীকে উদ্ধার করেছে পুলিশ। ঐ কলোনীর বাসিন্দা হুমায়ুন আহমদের পুত্র বাবু মিয়া (২০) মাদ্রাসা পড়ুয়া এক তরুণীকে দীর্ঘ ৩ মাস আটকে রেখে ধর্ষণ করার অভিযোগে উঠেছে।
অভিযোগ পেয়ে গত শনিবার রাত ১১ টার দিকে কুয়ারপারের হিরনমিয়া কলোনী থেকে পুলিশ বাবু মিয়াকে আটকসহ মাদ্রাসাছাত্রীকে উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত মাদ্রাসাছাত্রীরা মা জানান, তার মেয়েকে গত ৩ মাস আগে নগরীর জিন্দাবাজারস্থ শুকরিয়া মার্কেটের সামন থেকে কৌশলে উঠিয়ে নেয় বাবু মিয়া। এরপর থেকে মেয়ের কোন সন্ধান পাননি তিনি। পরবর্তীতে গত ১০ জুন নগরীর কুয়ারপার এলাকার হিরন মিয়ার কলোনীর বাসিন্দা বাবু মিয়া তার মেয়েকে আটকে রেখেছে এমন খবর পেয়ে বাসায় গিয়ে মেয়েকে উদ্ধার করতে পারেননি তিনি। ওই সময় বাবু মিয়ার বাসার লোকজন তাকে মারধর করে বলে অভিযোগ করেন তিনি। এরপর তিনি স্থানীয় কাউন্সিলর ঝলককে বিষয়টি অবগত করা হয়। স্থানীয় কাউন্সিলর বিষয়টি সমাধান কারার চেষ্টাও করেন। এ বিষয়ে তিনি বাবু মিয়ার পিতা হুমায়ুন আহমদের সাথে কথা বললে বাবুর পিতা জানান, তার ছেলের সাথে ঐ ১৪ বছরের মেয়ের বিয়ে হয়ে গেছে। উপায়ন্তর না পেয়ে গত শুক্রবার তার মেয়েকে উদ্ধার করার জন্য কোতোয়ালী থানায় মামলা দিতে গেলে ওসি মেয়ের জন্ম সনদ নিয়ে যাওয়ার কথা বলেন। পরে তিনি কাগজপত্র নিয়ে কোতোয়ালি থানায় গেলে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে।
এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম জানান, মেয়ের জন্ম নিবন্ধন কার্ড পেয়ে মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক বলে নিশ্চিত হয়েছি। তবে, দুর্ভাগ্য জনক হলেও সত্য মেয়েটি এখন অন্তস্বত্বা। তিনি বলেন, ওই কিশোরীর মা বাদি হয়ে মামলা দিলে এর সূত্র ধরে কিশোরীকে উদ্ধারসহ আসামীকে আটক করা হয়েছে। গতকাল রবিবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালত আসামী বাবু মিয়াকে কারাগারে প্রেরণ করেন এবং উদ্ধার হওয়া কিশোরীকে ওসিসিতে ভর্তি করা হয়েছে।