বিভিন্ন মহলের ঈদ শুভেচ্ছা

68

স্টাফ রিপোর্টার :
বর্ষপঞ্জির স্বাভাবিক নিয়মে বাঙালি মুসলমানের জীবনে রোজা ও ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র রমজান মাস শুরু হয়। দীর্ঘ একমাস মাস সিয়াম সাধনা শেষে কাল বুধবার অথবা পরদিন বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। এ উপলক্ষে সিলেটের বিশিষ্ট জনরা জনসাধারণসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
প্রতিমন্ত্রী ইমরান আহমদ : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ তার নির্বাচনী এলাকা গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জের সর্বস্তরের জনসাধারণসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি। তিনি সর্বস্তরের মানুষের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। তিনি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গোলাপগঞ্জ-বিয়ানীবাজারবাসী সহ দেশবাসীকে পবিত্র ঈদ উল ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় সাবেক শিক্ষামন্ত্রী বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনা ও সংযমের পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর সবার জন্য আনন্দের বার্তা নিয়ে আসুক। সবার জীবন ভরে উঠুক সুখ, শান্তি ও সমৃদ্ধিতে।
মেয়র আরিফুল হক চৌধুরী : পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে নগরীসহ দেশ ও বিদেশে বসবাসরত সিলেটবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মেয়র বলেন, সিয়াম সাধনার ইবাদত-মগ্ন রোজাশেষে আবার এল মুসলিম উম্মাহ’র মহানন্দ ঈদোৎসব ঈদুল ফিতর। ঈদুল ফিতর উপলক্ষে নগরী সহ দেশ-বিদেশের সর্বস্তরের নাগরিকগণকে জানাই ঈদ মোবারক, অকৃত্রিম শুভেচ্ছা। ঈদুল ফিতর সবার জন্য বয়ে আনুক সুখ-সমৃদ্ধি, অনাবিল আনন্দ। ধনী-দরিদ্র নির্বিশেষে সকলের দুয়ারেই এ আনন্দ বয়ে যাক সমহারে- এ কামনা করি। আসুন একই সাথে আমরা সকলে সকলের হয়ে ইসলামের বৃহত্তম ধর্মীয় উৎসব, মহিমান্বিত ঈদুল ফিতর যথাযোগ্য মর্যাদায় উদযাপন করি। পবিত্র এ দিনে আমি মহান আল্লাহর কাছে নগরীর নাগরিকদের উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।
সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান : বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সম্মানিত নাগরিকবৃন্দকে অভিন্দন ও শুভেচ্ছা জানিয়েছে। গতকাল সোমবার) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, রহমত মাগফেরাত ও নাজাতের মাস পবিত্র রমজান মাস। দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে আসে খুশির ঈদ। পবিত্র ঈদুল ফিতর সকলের জীবনে নিয়ে আসে খুশির বার্তা। ঈদের এ খুশী ধনী, দরিদ্র নির্বিশেষে সকলে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের আনন্দ। সাবেক মেয়র কামরান পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
কাউন্সিলার কয়েস লোদী : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট মহানগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী। গতকাল সোমবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আত্মশুদ্ধির মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল ফিতর হচ্ছে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মাধ্যমে নিজেকে পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে তোলা। সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর হচ্ছে মুসলিম উম্মাহর মহামিলনের উৎসব স্বরুপ। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক।
স্বেচ্ছাসেবকলীগ নেতা সুব্রত সামন্ত সরকার : সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ১নং বেহেলী ইউনিয়নবাসী সহ বিশ্ব মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর স্বেচ্চাসেবকলীগের তথ্য ও প্রযুক্তি যোগাযোগ বিষয়ক সম্পাদক সুব্রত সামন্ত সরকার।
রবিবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। এই পবিত্র দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ও সারা বিশ্বের মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। পবিত্র ঈদুল ফিতরের দিনে আমি এই কামনা করি।
ইলিয়াস পতœী লুনা : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর’সহ সিলেটবাসীকে শুভেচ্ছা ঈদ মুবারক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। পবিত্র ঈদুল ফিতরের এই দিনে ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েসী রায়ে কারাগারে বন্দী রয়েছেন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। সরকারের গুম নামক ষড়যন্ত্রের যাতাকলে আজো নিখোঁজ রয়েছেন সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম. ইলিয়াস আলী। পবিত্র ঈদুল ফিতরের এই দিনে সিলেটবাসীর কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য দোয়া কামনা করেন তিনি।
মহানগর বিএনপি : মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট নগরীর সর্বস্তরের জনতাকে ঈদ শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ।
সোমবার এক শুভেচ্ছা বার্তায় সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক সিলেট মহানগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আত্মশুদ্ধির মাস মাহে রমজানের পর পবিত্র ঈদুল ফিতর মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব। আমাদের প্রাণপ্রিয় নেত্রী গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে রেখে এবারও আমাদেরকে ঈদুল ফিতর পালন করতে হচ্ছে। দেশের সর্বত্র বিচারের বানী আজ নিভৃতে কাদঁছে। আমাদের প্রত্যাশা সরকার রমজান থেকে সংযমের শিক্ষা নিয়ে আমাদের নেত্রীকে অচিরেই মুক্তি দিবে। ঈদুল ফিতরের প্রত্যয় হলো সকল ভেদাভেদ ভুলে সবাই পর¯পরের আপন থেকে আরো আপন হয়ে যাওয়া। এর মাধ্যমে সামাজিক ও ভ্রাতৃত্বভোধের বন্ধন অটুট ও সুদৃঢ় হয়। ঈদুল ফিতরের এই ধারা শুধু ঈদ নয় বছরের প্রতিটি দিনেই অব্যাহত রাখতে হবে। পবিত্র ঈদ-উল-ফিতর বয়ে আনুক জাতি-ধর্ম নির্বিশেষে আমাদের মধ্যে অনাবিল আনন্দ, সুখ, শান্তি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের নব বার্তা। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
জেলা বিএনপি : সিলেটসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ। এক শুভেচ্ছা বার্তায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন- দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আসছে পবিত্র ঈদুল ফিতর। মাহে রমজান মানুষকে আত্মশুদ্ধির শিক্ষা দিয়ে থাকে। ২য় বারের মতো পবিত্র ঈদুল ফিতরের এই দিনে কারাগারে বন্দি রয়েছেন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যার ফলে জাতীয়তাবাদী শক্তির পরিবারে এবারও নেই ঈদের আমেজ। তবুও ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী। পবিত্র ঈদুল ফিতর সবার মনে অনাবিল সুখ আর আনন্দে ভরে তুলুক এই প্রত্যাশা করছি। ঈদুল ফিতর থেকে শিক্ষা নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে ফিরে আসুক সম্প্রীতি ও ভালবাসা। আমাদের আশে পাশে থাকা অসহায় মানুষের পাশে সাধ্যমত সহযোগিতার হাত প্রসারিত করি। আমাদের সাথে তাদেরকে শামিল করি ঈদের আনন্দে।
মহানগর জামায়াত : এক মাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ।
গতকাল সোমবার এক শুভেচ্ছা বার্র্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। খুশির সওগাত নিয়ে ঈদুল ফিতর হলো একমাস সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান। পবিত্র রমযান মাসেই নাযিল হয়েছে মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কুরআন। রমযানের দাবি হলো তাকওয়াবান সুনাগরিক তৈরী ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণ।
নেতৃবৃন্দ বলেন, ঈদুল ফিতর উদযাপন করার এই সময়ে গোটা মুসলিম বিশ্বে আজ অরাজকতা বিরাজমান। বিশ্বব্যাপী মুসলমানরা সবচেয়ে মজলুম জাতিতে পরিনত হয়েছে। আমাদের দেশেও ইসলামপন্থীদের উপর চলছে জুলুম নিপীড়নের স্টীম রোলার। এমতাবস্থায় পরিপূর্ণ ভাবে ঈদুল ফিতর উদযাপন করা আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। কুরআন সুন্নাহ এর আলোকে মানবতার মুক্তিদূত মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণের মাধ্যমে জুলুম-নির্যাতনের অবসান ঘটিয়ে বাংলাদেশসহ সারাবিশ্বে শান্তি প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে। পবিত্র ঈদুল ফিতরে সকলের মাঝে ছড়িয়ে পড়–ক অনাবিল সুখ আর আনন্দ। সিলেটবাসী সহ সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. মো: এনামুল হক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট তথা দেশবাসীকে শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. মো: এনামুল হক চৌধুরী। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- দীর্ঘ মাস এক সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এক মাস আত্মশুদ্ধির অর্জনের মাধ্যমে জীবনের বাকি সময় গুলো কুরআন সুন্নাহর আলোকে চলার শিক্ষা দেয় মাহে রমজান। এমন সময় আমরা ঈদ করতে যাচ্ছি তখন বাংলাদেশের সর্ব বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অন্ধকার কারা প্রকোষ্ঠে বন্দী আছেন। আসুন হিংসা বিভেদ ভুলে আমাদের আশে পাশে থাকা দরিদ্র অসহায় মানুষদের সাথে আনন্দ ভাগাভাগি করি। মানবতার শিক্ষায় বলীয়ান হয়ে ভ্রাতৃত্ববোধের বন্ধনকে সুসংহত করি। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যার এড. আফছর : সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা এড. আফছর আহমদ ইউনিয়ন ও সিলেটবাসী সহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। গতকাল সোমবার এক শুভেচ্ছা বার্তায় এডভোকেট আফছর বলেন, মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। এই পবিত্র দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ও সারা বিশ্বের মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। পবিত্র ঈদুল ফিতরের দিনে আমি এই কামনা করি। তিনি আরো বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও মানবতার বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য ফুটিয়ে তুলতে এই উৎসব চিরায়ত ভূমিকা রেখে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক ও সন্ত্রাস-জঙ্গীবাদ মুক্ত জাতি গঠনে সর্বক্ষেত্রে পবিত্র ঈদুল ফিতরের শিক্ষার প্রতিফলন ঘটাতে সকলের প্রতি আহবান জানান এডভোকেট আফছর।
মহানগর গণফোরামের সভাপতি আনসার খান : পবিত্র ঈদুল ফিতরে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর গণফোরামের সভাপতি এডভোকেট আনসার খানের শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। গতকাল সোমবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, রহমত, মগাফিরাত ও নাজাতের মাস পবিত্র রমজান মাস। দীর্ঘ সিয়াম সাধনা শেষে আসে খুশির ঈদ। পবিত্র ঈদুল ফিতর সকলের জীবনে নিয়ে আসে খুশির বার্তা। ঈদের এ খুশী ধনী, দরিদ্র নির্বিশেষে সকলে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের আনন্দ। আনসার খান পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনা ও ধর্মীয় কাজ আনুগত্যের সহিত করে মুসলমানদের ঘরে ঘরে খুশীর বার্তা নিয়ে এসেছে পবিত্র ঈদুল ফিতর। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীর প্রতি সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়ে বলেন, এবারের ঈদুল ফিতরের ঈদের নামাজে সর্বশক্তিমান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে কামনা হয় যেন, দেশের বড় বড় দুর্নীতিবাজ ও ঋণখেলাপী, এক শ্রেণীর রাজনীতিক/আমলা ও ব্যবসায়ীদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য একটি নেতৃত্ব গড়ে উঠার জন্য সর্বশক্তিমান আল্লাহ পাকের কাছে অন্যতম এক প্রার্থনা হয়।