চার আলেম মনীষীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় মেয়র আরিফুল হক ॥ আলেমগণ ইসলামের আমৃত্যু কাজ করে গেছেন

32
জামিয়া নাজাতুল উম্মাহর উদ্যোগে সিলেটের চার আলেম মনীষীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটের বিশিষ্ট চার আলেম নিজ নিজ অবস্থান থেকে শিক্ষা, সমাজ ও জাতি গঠন, ইসলামের প্রচার ও প্রসার এবং দেশ ও জাতির কল্যাণে নিঃস্বার্থে আমৃত্যু কাজ করে গেছেন। তাঁদের কাছ থেকে শিক্ষা অর্জন করে অসংখ্য আলেম উলামা খ্যাতি অর্জন করেছেন। তিনি বলেন, তারা সত্যিকারের আলেম ছিলেন। তাঁদের আদর্শকে অনুসরণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি আলেম উলামাদেরকে ঐক্যবদ্ধ হয়ে ইসলাম প্রচারের কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।
তিনি গতকাল ২৯ এপ্রিল সোমবার বিকাল ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জামিয়া নাজাতুল উম্মাহ সিলেট এর উদ্যোগে সিলেটের বিশিষ্ট চারজন আলেম জামিয়া মাহমুদিয়া সোবহানীঘাটের প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা শফীকুল হক আমকুনী (রহ.), জামিয়া মাদানিয়া কাজির বাজারের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান (রহ.), জামিয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ.) এর মুহতামিম মুফতি আবুল কালাম জাকারিয়া (রহ.) ও হযরত শাহপরান (রহ.) জামে মসজিদের খতিব মাওলানা খলিলুর রহমান (হাজীসাব হুজুর) (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জামিয়া নাজাতুল উম্মাহ সিলেট এর শায়খুল হাদীস মাওলানা মনসুরুল হাছান রায়পুরীর সভাপতিত্বে ও জামিয়ার মুহতামিম মাওলানা তোফায়েল আহমদ উসমানীর পরিচালনা বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী, আল্লামা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনী, জামেয়া দারুল কুরআন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুজ্জামিল হক চৌধুরী, মাওলানা হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, আলহাজ¦ মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, কমিউনিটি নেতা আলহাজ¦ মোঃ আনহার মিয়া, মাওলানা মাহমুদুল হাসান, সিলেট মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, মাওলানা মোস্তফা কামাল, মাওলানা আব্দুল মুকিত চৌধুরী, মাওলানা হাবীব আহমদ শিহাব, মাওলানা জহুরুল হক, মাওলানা নূর আহমদ কাসেমী, হাফিজ মাওলানা মুজাক্কির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতি আবুল কালাম জাকারিয়া (রহ.) ছেলে হাফিজ মাওলানা হাব্বান আহমদ, জামাতা মাওলানা মুজ্জামিল হক, মাওলানা খলিলুর রহমান রহ. ছেলে মাওলানা রুম্মান আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল হোসেন আলমগী, ফুলকলির জি.এম জসিম উদ্দিন, মাওলানা আবু বকর সরকার, সাংবাদিক রুহুল আমীন নগরী, জামিয়া নাজাতুল উম্মাহর মুহাদ্দিস মাওলানা মহিউদ্দীন মাসুম, সৈয়দ মাওলানা মুতাহির আলী, মাওলানা আরশদ নোমান, মাওলানা কায়সান মাহমুদ আকবরী, মাওলানা আব্দুল জব্বার শামীম, মাওলানা সাজ্জাদুর রহমান মাওলানা হোসাইন আহমদ, ব্যবসায়ী শাহীন আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ রফিকুল ইসলাম ও মোঃ সাদী। বিজ্ঞপ্তি