শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মিলাদ ও দোয়া মাহফিল ॥ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য এবং দেশ ও জাতির সাফল্য কামনা

13
আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৮ বছর উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামীলীগের দোয়া মাহফিল।

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। এ মাহফিলে শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য এবং দেশ ও জাতির সাফল্য কামনায় করা হয় প্রার্থনা। গতকাল শুক্রবার বাদ আসর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আব্দুল মোমেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট রাজ উদ্দিন, আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর, অধ্যাপক জাকির হোসেন প্রমুখ। এছাড়াও আওয়ামী লীগ নেতা এম এ হান্নান, কয়েছ উদ্দিনসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে, শুক্রবার সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউসে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হক। এছাড়াও বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরীসহ সিলেটের সব সরকারি অফিস-আদালত ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতারা উপস্থিত ছিলেন এই ইফতার মাহফিলে। তবে এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন না সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট এসে পৌছেছেন। গতকাল শুক্রবার দুপুর ১টা ১৫ মিনিটে তারা সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। ওসমানী বিমান বন্দরে তাদেরকে স্বাগত জানান সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ। আজ শনিবার সকালে সিলেট ওসমানী মেডিকেলে একটি অনুষ্ঠানে এবং দুপুরে বুদ্ধ পূর্ণিমার অনুষ্ঠানে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। পরে শনিবার সন্ধ্যায় ড. মোমেন এবং রবিবার দুপুরে আবুল মাল আবদুল মুহিতের ঢাকায় ফেরার কথা রয়েছে।
অপরদিকে, শুক্রবার ইফতারের পর নগরীর মেন্দিবাগস্থ সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জাতীয় পরিষদের সাবেক সদস্য এডভোকেট আবু নসরকে দেখতে তার বাসায় যান পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তার সাথে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, জেলা পরিষদ সদস্য শামীম আহমদ প্রমুখ। আবু নসরের শারীরিক অবস্থার খোঁজখবর নেন ড. মোমেন।