কদমতলী ফলবাজার মার্কেট থেকে সাড়ে ১২ টন ভেজাল খেজুর জব্দ ॥ ৪টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা

40
দক্ষিণ সুরমার ফল মার্কেট থেকে র‌্যাবের অভিযানে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ খেজুর। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা কদমতলীস্থ ফলবাজার থেকে সাড়ে ১২ টন মেয়াদোত্তীর্ণ ভেজাল খেজুর জব্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৯ এর যৌথ অভিযানে এসব খেজুর জব্দ করা হয়। মেয়াদোত্তীর্ণ খেজুর রাখা ও বিক্রি করায় ৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম ও র‌্যাব-৯ এর এএসপি সত্যজিৎ কুমার ঘোষ।
অভিযানকালে যে ৩টি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ খেজুর পাওয়া যায়, সেগুলো হলো- বিসমিল্লাহ ট্রেডার্স, আনিসা ফ্রুট এজেন্সি ও হাজী হানিফ এন্টারপ্রাইজ।
র‌্যাব-৯ এর এএসপি সত্যজিৎ কুমার ঘোষ জানান, মেয়াদোত্তীর্ণ খেজুরের মজুদ থাকার বিষয়ে আমাদের কাছে গোপন তথ্য ছিল। তার ভিত্তিতে অভিযান চালানো হয়। ৩টি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে।
এদিকে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীর কদমতলী এলাকায় অভিযান চালিয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৪ টায় কদমতলীর ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে ঘুরে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে এবং মূল্য তালিকা প্রদর্শন করে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী। অভিযান চলাকালে একতা স্টোরে মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং সর্তক করা হয়।
অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী জানান, পবিত্র রমজান উপলক্ষ্যে ক্রেতা যাতে হয়রানী না হয় সেজন্য তাঁর টিম কদমতলী ও ভার্থখলা এলাকায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করবে।