কমিউনিটি ক্লিনিক প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের আদর্শ প্রতিষ্ঠান – ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার

71
কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব মৃণাল কান্তি দেব।

সিলেট বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত সচিব মৃণাল কান্তি দেব বলেছেন, কমিউনিটি ক্লিনিক প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের আদর্শ প্রতিষ্ঠান। কমিউনিটি ক্লিনিকে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানের মাধ্যমে মাতৃমৃত্যুর হার ও শিশু মৃত্যুর হার অনেক হ্রাস পেয়েছে। আমাদেরকে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান আরো জোরদার করতে হবে। গ্রামে প্রাথমিক স্বাস্থ্য সেবার প্রসার করতে হবে। মাননীয় প্রধান মন্তীর উদ্দেশ্য দেশের মানুষকে সুস্থভাবে সাথে নিয়ে উন্নতির দিকে এগিয়ে যাওয়া, সেটা সফল করতে আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে এবং কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা গ্রহণে উদ্ধুদ্ধ করতে হবে।
সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য)-এর দপ্তরের উদ্যোগে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে গতকাল রবিবার নগরীর দরগাহ্ গেইটস্থ একটি হোটেলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ) ডা. দেবপদ রায়ের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা. মো. শামীম হুসাইন চৌধুরীর পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিপ্তরের উপ-পরিচালক ও সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, ডিআইজি প্রতিনিধি হিসেবে সিলেট জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, সিলেট স্থানীয় সরকারের পরিচালক মতিউর রহমান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সেইভ দ্যা চিলড্রেন- এর জামিল আক্তার। সভায় সরকারি-বেরসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ডাক্তার, কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কমিউনিটি ক্লিনিকের বিবরণ উপস্থাপনা করনে ডা. মো. শামীম হুসাইন চৌধুরী। বিজ্ঞপ্তি