মধ্যরাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, তীব্র শীত অনুভূত

8

স্টাফ রিপোর্টার :
সিলেটে মধ্যরাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। শুক্রবার রাত বাড়ার সঙ্গে সঙ্গে একটু করে বাড়লেও সকালে বৃষ্টি বেড়ে চলে দুপুর পর্যন্ত। শেষে কিছুটা সূর্য্যরে দেখা মিলে। বিকেল থেকে শুরু হয় শীতল হওয়া। ফলে শীতের তীব্রতা মানুষের দুর্ভোগ বাড়িয়ে দেয়। পৌষ মাসের মধ্য ভাগে এমন বৃষ্টি হওয়ায় মানুষকে ভাবিয়ে তুলেছে।
সিলেটসহ দেশের বিভিন্ন স্থানেই বৃষ্টির খবর পাওয়া গেছে। এর সঙ্গে রাত থেকে শীতও পড়ছে গত কয়েকদিনের তুলনায় বেশি। এর মধ্য দিয়ে আবহাওয়া অধিদফতরের আরেকটি শৈত্য প্রবাহের পূর্বাভাসের দিকেই এগিয়েছে দেশ।
গতকাল শুক্রবার সকাল থেকে বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন রাস্তাঘাট কিছুটা ফাঁকাই ছিল। তবে ঘড়ির কাটা ঘুরতে ঘুরতে বেড়েছে সময়, কর্মব্যস্ত মানুষ ছুটছেন বিভিন্ন স্থানে। এতেই দুর্ভোগে পড়তে হচ্ছে। নগরীর বিভিন্ন স্থানে ছিন্নমূল মানুষ যারা খোলা আকাশের নিচে রাত কাটান তাদের দুর্ভোগ সবচেয়ে বেশি। বৃষ্টিতে জমেছে কাদাপানি। চলতে ফিরতে গণপরিবহনের সুবিধা কিছুটা কমে যাওয়ায় রিক্সাসহ কিছু পরিবহনের ভাড়া বেড়েছে।
আবহাওয়া অধিদফতর সুত্র জানায়, এই বৃষ্টিপাত চলবে আগামী রবিবার পর্যন্ত। এতে তাপমাত্রা আরো কমে শীত বেশি অনুভূত হতে পারে। এছাড়া চলতি মাসের মাঝামাঝি ও শেষ সপ্তাহে শৈত্যপ্রবাহের কবলে পড়তে পারে দেশ।