শেখঘাট থেকে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী পলাতক

35

স্টাফ রিপোর্টার :
নগরীর শেখঘাটের কলাপাড়া এলাকা থেকে রাজনা চৌধুরী (২০) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে কোতোয়ালি থানা পুলিশ তার লাশ উদ্ধার করে।
নিহতের পরিবারের অভিযোগ কথাকাকাটির জের ধরে রাজনাকে হত্যা করেছে তার স্বামী। রবিবার রাতেই তাকে হত্যা করা হয় বলে অভিযোগ পরিবারের। এ ঘটনার পর রাজনার স্বামী লক্ষণ দাশ পলাতক রয়েছেন।
জানা গেছে, রাজনা চৌধুরীর বাড়ি নেত্রকোনা জেলার মদন থানার কদমশ্রী গ্রামে। তার স্বামী লক্ষণের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট সিটি করপোরেশনের গাড়ি চালক। কলাপাড়ার হাজী ফজলুল হকের বাসায় ভাড়া থাকতেন এই দম্পত্তি। চলতি মাসের ৪ তারিখে এই বাসায় উঠেন তারা। মাসখানেক আগে প্রেম করে বিয়ে করেন লক্ষণ ও রাজনা।
রাজনার বাবা সুভাষ চন্দ্র চৌধুরী বলেন, মোবাইল ফোন নিয়ে কথা কাটাকাটির জেরে আমার মেয়েকে হত্যা করেছে মেয়ের স্বামী লক্ষণ। তিনি বলেন, গত রবিবার রাতে রাজনা ও লক্ষণের মধ্যে ঝগড়া হয়। এরপর স্বামী-স্ত্রী নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন। এ সময় আমি বাসায় থাকলেও রাজনার মা হাসপাতালে ভর্তি ছিলেন। সকালে আমি দেখি ঘরের দরজা খোলা এবং লক্ষণ বাসায় নেই। পরে মেয়ের কক্ষে গিয়ে মেয়েকে ডাকাডাকি করলেও মেয়ে কোনো সাড়া দেয়নি। এরপর দুপুরের দিকে আমার স্ত্রী হাসপাতাল থেকে এসে মেয়েকে ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। রাজনার বাবা সুভাষ চন্দ্র চৌধুরীর আরো বলেন, চলতি মাসের ৪ তারিখে এ বাসায় ওঠেন তারা। মাসখানেক আগে প্রেম করে বিয়ে করেন লক্ষণ ও রাজনা।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বলেন, রাজনা চৌধুরীকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে আমরা ধারণা করছি। তার স্বামী লক্ষণ পলাতক রয়েছেন। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। স্বজনদের বরাত দিয়ে ওসি জানান, গত রবিবার রাতে রাজনা ও লক্ষণের মধ্যে ঝগড়া হয়। সকালে তাদের ঘরের দরজা খোলা দেখতে পান সাজনার বাবা। ঘরের মধ্যে লক্ষণকে দেখতে না পেয়ে রাজনাকে ডাকাডাকি করে সাড়া পাননি তিনি। পরে পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ওসি আরো বলেন, চলতি মাসের ৪ তারিখে এই দম্পত্তির বাসায় উঠে বাসার মধ্যখানে পার্টিশন দিয়ে বসবাস করতেন রাজনার মা-বাবা।
লাশ উদ্ধারকালে ঘটনাস্থলে উপস্থিত মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, প্রাথমিভাবে ধারণা করা হচ্ছে রাজনাকে হত্যা করা হয়েছে। তবে ময়না তদন্ত শেষে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে। ময়না তদন্তের জন্য লাশ ওসমানী হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।