জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১০টি শ্যালো মেশিন বিনষ্ট

102
জাফলংয়ে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের গর্ত থেকে সেচ কাজে ব্যবহৃত মেশিন আগুন দিয়ে বিনষ্ট করা হচ্ছে।

কে. এম. লিমন গোয়াইনঘাট থেকে :
জাফলংয়ে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে জাফলংয়ের বল্লাঘাট ও মন্দিরের জুম এলাকায় এ অভিযান চলে। অভিযানে ১০টি শ্যালো মেশিন হ্যামার দিয়ে ভাংচুর করে অগ্নি সংযোগ করে বিকল করা হয়েছে। পরে মামার বাজারের মন্দির সংলগ্ন এলাকার একটি রেস্টুরেন্ট মালিককে অপরিচ্ছন্নতা ও ভেজাল খাদ্য সামগ্রী পরিবেশনের দায়ে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিজিবির সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার জাহাঙ্গীর আলম, থানার এ এস আই রাজিব রায়, জাফলং ট্যুরিস্ট পুলিশের এ এস আই নজরুল ইসলামসহ পুলিশ ও বিজিবি’র সদস্যরা অভিযানে অংশ নেয়।
এ ব্যাপারে গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল জানান, জাফলংয়ের বল্লাঘাট এলাকায় অভিযান চালিয়ে পাথর উত্তোলনের ঝুঁকিপূর্ণ কয়েকটি গর্ত থেকে সেচ কাজে ব্যবহৃত ১০ টি শ্যালো মেশিন বিনষ্ট করা হয়েছে। একই সাথে ওই গর্তগুলি থেকে পাথর উত্তোলনেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
এই নিষেধাজ্ঞা অমান্য করে যদি কোন ব্যক্তি পুনরায় পাথর উত্তোলনের অপচেষ্টা করে তাহলে, তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।