জগন্নাথপুরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ধর্মঘট প্রত্যাহার হওয়ায় যানবাহন চলাচল ফের শুরু হয় এবং যাত্রী ভোগান্তি হৃাস পেয়েছে।
জানা গেছে, গত ২৩ জুলাই সোমবার বিকেলে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া পয়েন্টে গাড়িতে যাত্রী উঠানো নিয়ে মিনিবাস চালক ও অটোরিক্সা (সিএনজি) চালকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে সন্ধ্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজার ও ডাবর পয়েন্টে অটোরিক্সা চালকদের হামলায় জগন্নাথপুর উপজেলার ৪ জন মিনিবাস শ্রমিক আহত হন। এ ঘটনার প্রতিবাদে প্রথমে ২৪ জুলাই মঙ্গলবার থেকে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে যাত্রীবাহী মিনিবাস চলাচল বন্ধ থাকে এবং দক্ষিণ সুনামগঞ্জ থানায় জগন্নাথপুর মিনিবাস শ্রমিকদের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলেও ঘটনার সুষ্টু সমাধান হয়নি। এর মধ্যে ২৬ জুলাই বৃহস্পতিবার জগন্নাথপুর মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রেজন মিয়া, ম্যানেজার মইনুল ইসলাম ও ফজলু মিয়াকে আসামী করে পাগলা বাজার এলাকার সিএনজি চালকরা জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। জগন্নাথপুরের শ্রমিক নেতাদের বিরুদ্ধে এ মামলা দায়েরের প্রতিবাদে নতুন করে পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়ে জগন্নাথপুর। ২৭ জুলাই শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট চলে। ধর্মঘটের কারণে জগন্নাথপুর-সুনামগঞ্জ ও জগন্নাথপুর-সিলেট সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে ২৮ জুলাই শনিবার থেকে ধর্মঘট প্রত্যাহার হওয়ায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহ নিজামুল করিম বলেন, জগন্নাথপুর থানা পুলিশ আমাদের দাবি মেনে নেয়ায় আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।