মেয়র আরিফের ট্রাক টার্মিনাল পরিদর্শন ॥ পারাইরচক ট্রাক টার্মিনালে এখন শত শত ট্রাকের সারি

90
পারাইরচকে নতুন টার্মিনালে শতাধিক ট্রাক অবস্থান নিয়েছে।

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমার পারাইরচকে সিটি কর্পোরেশনের মালিকানাধীন নবনির্মিত ট্রাক টার্মিনালে এখন শত শত ট্রাকের সারি। ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ আর যানবাহন মালিক ও গাড়িচালকদের কোলাহলে মুখর এখন পারাইরচক এলাকা।
এ দিকে গতকাল বৃহস্পতিবার ট্রাক টার্মিনাল পরিদর্শনে যান

দক্ষিণ সুরমার পারাইরচকে নতুন ট্রাক টার্মিনালের ফিতা কেটে উদ্বোধন করছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দ মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে ট্রাক টার্মিনালের প্রবেশ পথে একটি কাঁঠাল গাছের চারা রোপণ করেন মেয়র। এর আগে টার্মিনাল অফিসে পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টার মধ্য দিয়ে সিলেট নগরী গড়ে উঠবে একটি আধুনিক স্মার্ট নগরী হিসেবে।
মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সুরমা নদী বেষ্টিত সিলেট প্রকৃতির এক স্বর্গরাজ্য। টিলা আর নদীবেষ্টিত সিলেট শুধু সুন্দর শহরই নয়, এখানে শায়িত আছেন হযরত শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়া। তাই তাদের প্রতি সম্মান রেখে এই নগরীকে একটি পর্যটন নগরী গড়তে যা প্রয়োজন তার বাস্তব রূপ দেয়ার কাজ চলছে। সুরমা নদীর দুই পারের উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের মাধ্যমে সিলেটকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ার কাজও চলছে।
এ সময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, সিসিকের ওয়ার্ড কাউন্সিলর এসএম সওকত আমীন তৌহিদ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম হাফিজ মুহিত, সিলেট জেলা ট্রাক মালিক গ্র“পের কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাজী মাখন মিয়া, জেলা ট্রাক মালিক গ্র“পের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বির আহমদ ফয়েজ, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আমির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আলী আহমদ স্বপন, নির্বাহী সদস্য শরীফ আহমদ, আব্দুল মতিন ভিআইপি, আলী আহমদ, দক্ষিণ সুরমা-মোগলাবাজর আঞ্চলিক কমিটির সভাপতি কাওসার আহমদ, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, প্রবীণ শ্রমিক নেতা আবুল হোসেন, হাজী জমির মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
অপরদিকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আফিুল হক চৌধুরীর নির্দেশনায় গতকাল বৃহস্পতিবার সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে যত্রতত্রভাবে রাখা ট্রাকগুলো পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা মাইকিং করে টার্মিনালে ট্রাকগুলো নিয়ে আসেন।
এর আগে বুধবার পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় বৃহস্পতিবারের মধ্যে নগরীর কোনো স্থানে যত্রতত্রভাবে ট্রাক না রেখে নবনির্মিত ট্রাক টার্মিনালে রাখার সিদ্ধান্ত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ট্রাক টার্মিনালে প্রবেশ করতে থাকে শত শত ট্রাক, কাভার্ডভ্যান আর পিকআপ।
উল্লেখ্য, চলতি মাসে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি ও পরীকল্পনামন্ত্রী আব্দুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে টার্মিনালের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।