বিসিএস শিক্ষা ক্যাডাদের উপর হামলার প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন

6
কর্মরত বিসিএস শিক্ষা ক্যাডারদের উপর হামলার প্রতিবাদে ও কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সিলেট সরকারি কলেজে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচী পালন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সিলেট সরকারি কলেজ ইউনিট।

কর্মরত বিসিএস শিক্ষা ক্যাডাদের উপর হামলার প্রতিবাদে ও কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সিলেট সরকারি কলেজে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কলেজ ইউনিট শাখা।
রবিবার (১২-০৬-২২ইং) সিলেট সরকারি কলেজে দুপুর ১১টা থেকে ১২ পর্যন্ত পালন করেন শিক্ষকরা। কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে প্রতিবাদ সভায় ও মানবন্ধনে সভাপতিত্ব করেন বিসিএস শিক্ষা সমিতি সিলেট সরকারি কলেজ ইউনিটের সভাপতি দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক বিলকিস ইয়াছমীন ও পরিচালনা করেন কলেজ ইউনিটের যুগ্ম সম্পাদক ইসলাম শিক্ষার প্রভাষক মোহাম্মদ নাজমুল হোসাইন।
এ সময় বক্তব্য দেন সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মোঃ রিয়াজ। ভূগোল বিভাগের প্রভাষক নাজির আহাম্মদ, অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ সোহেল রানা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফজলুর রহমান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক সব্যসাচী দত্ত কানুনগো, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আমিরুল ইসলাম বলেন, ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক আশিফা আক্তার মিতু প্রমুখ।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা গত ৮ জুন তারিখে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের সহকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবর জোর দাবি জানানো হয়। শিক্ষাঙ্গন অস্থিতিশীল করে তৃতীয় পক্ষ যাতে সরকারকে বেকায়দায় ফেলতে না পারে সেদিকেও সজাগ থাকার জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে শিক্ষার কর্মপরিবেশে নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য সর্বোচ্চ গুরুত্ব দেয়ার জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানানো হয়। বিজ্ঞপ্তি