বিশিষ্ট সমাজসেবক এডভোকেট আজিজুল মালীক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী আজ

33

বিশিষ্ট সমাজসেবক এডভোকেট আজিজুল মালীক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী আজ ১১ মার্চ। দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সিলেট এবং যুক্তরাষ্ট্রে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে সিলেটে বিশেষ স্মরণ সভা, মিলাদ-মাহফিলের আয়োজন করবে এডভোকেট আজিজুল মালীক চৌধুরী স্মৃতি সংসদ। যুক্তরাষ্ট্রে আয়োজিত হবে মিলাদ-মাহফিল। এডভোকেট আজিজুল মালীক চৌধুরী ২০১৫ সালের ১১ মার্চ ইন্তেকাল করেন।
এডভোকেট আজিজুল মালীক চৌধুরী ছিলেন একজন নির্লোভ সমাজ সেবক। সমাজকে আলোকিত করতে সামাজিক কর্মকান্ডে সর্বদা নিজেকে নিয়োজিত রেখে গেছেন তিনি। আইন পেশার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনের মাধ্যমে উল্লেখযোগ্য অবদান রেখে গেছেন ব্যক্তি ও সমাজসেবায়। ক্রীড়াঙ্গনেও ছিল তাঁর অতুলনীয় অবদান।
এডভোকেট আজিজুল মালীক চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ আতাউর রহমান পীরের সার্বিক তত্ত্বাবধানে স্মৃতির দিগন্তে নামে স্মৃতিস্মারক প্রকাশিত হয়েছিল।
এডভোকেট আজিজুল মালিক চৌধুরীর কন্যা রিমি চৌধুরী জানান, এডভোকেট আজিজুল মালীক চৌধুরী আজ জীবিত নেই, কিন্তু রেখে গেছেন কর্মবহুল জীবনের নানা অধ্যায়। কর্ম দিয়ে সমাজকে আলোকিত করে গেছেন। আজিজুল মালীক চৌধুরীর অনন্য এক বৈশিষ্ট্য ছিল তিনি ঘড়ির কাঁটা মেপে চলতেন। সামাজিক বিভিন্ন অনুষ্ঠানাদিতে তিনি সময়মত উপস্থিত হতেন। পারিবারিক জীবনে তিনি ছিলেন অত্যন্ত সদালাপী ও বিন¤্র গুণের অধিকারী। ছোট বড় সকলের প্রতি ছিল তার অপরিসীম ভালোবাসা ও শ্রদ্ধাবোধ। নি:স্বর্থভাবে সমাজ ও মানব সেবায় প্রিয় মাতৃভূমির প্রতি গভীর ভালোবাসায় নিবেদিতপ্রাণ এই সমাজ কর্মীকে আজো শ্রদ্ধার সাথে স্মরণ করেন সবাই।
এডভোকেট আজিজুল মালীক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকীতে তাঁর মেয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী রিমি চৌধুরী এবং জামাতা বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট-বাক’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল তাঁর আত্মার মাগফেরাত কামনায় সকলের নিকট দোয়া কামনা করেছেন। বিজ্ঞপ্তি