দিরাইয়ে নৌকা বাইচ বন্ধে জেলা প্রশাসক বরাবরে আবেদন ॥ কিছু জনপ্রতিনিধি নৌকা বাইচ আয়োজন করে ফসল হারা কৃষকদের সাথে প্রহসন করছেন

27

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলায় কালনী নদীতে আগামী ৮ অক্টোবর নৌকা বাইচ প্রতিযোগিতা বন্ধের জন্য সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন দিরাইর ফসল হারা কিছু কৃষক। ফসলহারা কৃষকদের পক্ষে ৩ অক্টোবর আবেদনে স্বাক্ষর করেন এডভোকেট আজাদুল ইসলাম রতন। জেলা প্রশাসকের গোপনীয় সহকারী আবেদনটি গ্রহণ করেছেন।
ফসলহারা কৃষকরা জানান, অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত দিরাই উপজেলার কৃষকদের ঘরে খাবার নেই। সারা বছর নিদানের সাথে কার্তিকের নিদান যোগ হচ্ছে। হাওরের মানুষ অভাবগ্রস্ত এ মুহূর্তে আনন্দ ফূর্তির নামে নৌকা বাইচ প্রতিযোগিতা মেনে নিতে পারছেন না হাওরের ফসলহারা কৃষকেরা। এলাকার মানুষ অভাবের সাথে যুদ্ধে করে অনাহারে কোন রকম দিনাতিপাত করছেন। যখন এলাকার মানুষ দারিদ্র্যতার সাথে সংগ্রাম করে কোন রকম বেচে থাকার চেষ্টা করছে তখন এ এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি সহ কিছু মানুষ এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করে ফসলহারা মানুষদের সাথে প্রহসন করছেন।
আবেদনে তারা উল্লেখ করেন, নৌকা বাইচ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বিষয়টি নিয়ে এলাকায় দাঙ্গা-হাঙ্গামা হতে পারে। তারা এ প্রতিযোগিতা বন্ধের জন্য জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেছেন।