অবসর পিছিয়েও দিতে পারেন গেইল

96

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
ক্রিস গেইল আগেই বলে রেখেছিলেন বিশ্বকাপের পরে ওয়ানডে থেকে অবসর নেবেন। কিন্তু গ্রেনাডায় ইংল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলে নিজেই দোনামনায় পড়ে গেলেন।
তার ১৬২ রানের ইনিংসে ছক্কাই মেরেছেন ১৪টি। এটা ওয়ান ডে-তে তার দ্বিতীয় সর্বোচ্চ রান। সিরিজে দ্বিতীয় সেঞ্চুরি। তিন ইনিংসে রান ৩৪৭। গড় ১১৫.৬৬। স্ট্রাইক রেট ১২০.০৬। বুধবার গেইলের ওয়ান ডেতে ১০ হাজার রানও হয়ে গেল। যে কৃতিত্ব ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে একমাত্র ছিল ব্রায়ান লারার।
স্বভাবতই প্রশ্ন উঠল, এমন অবিশ্বাস্য ফর্মে থেকেও কি ১০ দিন আগে নেওয়া অবসরের সিদ্ধান্ত তিনি পুনর্বিবেচনা করবেন না? এবং ঘটনা হচ্ছে গেইল স্বয়ং সেই ইঙ্গিতই দিলেন। বলেন,‘ মনে হয় আমার ব্যাটিংয়ে বিনোদনের এমন মশলা অতীতে খুব কম ম্যাচে ছিল। ক্রিকেট সত্যিই অসাধারণ একটা খেলা। আসলে হালফিলে প্রচুর টি-টোয়েন্টি খেলছিলাম। তাই আবার ওয়ান ডে-তে ফিরে আসা কঠিন। হতে পারে আস্তে আস্তে ওয়ান ডে-র সঙ্গে আমার শরীর মানিয়ে নিতে পারবে। তবে তার জন্য আরও শরীরের চর্চা করতে হবে। হতে পারে আপনারা আরও কিছুদিন ক্রিস গেলকে দেখতে পাবেন। আসলে পরিস্থিতি দ্রুত বদলায়। আশা করছি আগামী কয়েক মাসের মধ্যে আমার শারীরিক সক্ষমতার উন্নতিই হবে। দেখা যাক…।’ গেইলের এই মন্তব্যেই স্পষ্ট অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার ব্যাপারটা তার মাথায় এসেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের সাফল্য সত্যিই তাকে দোনামনায় ফেলে দিয়েছে।