তাহিরপুরে ভোটারদের সাড়া নেই তবুও প্রার্থীরা ঘুরছেন দ্বারে দ্বারে

140

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দিন-ক্ষণ ঘনিয়ে এলেও এখনো সাধারণ ভোটারদের কোন সারা নেই নির্বাচন নিয়ে। ভোটের দিন ভোট কেন্দ্রে যাবেন কি যাবেন না কিংবা কাকে ভোট দিবেন এ নিয়েও তেমন কোন আলোচনা সমালোচনা করতে দেখা যাচ্ছে না তাদের। তবে প্রার্থীরা বলছেন ভোটের দিন ভোটাররা ঠিকই ভোট কেন্দ্রে উপস্থিত হবেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিবেন।
এক সময় জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে, উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করার পর পরই নির্বাচনী আলোচনা সমালোচনায় সরগরম হয়ে উঠতো পাড়া-মহল্লা, গাঁও-গেরামের ছোট খাট চায়ের দোকান উপজেলার ছোট বড় হাট বাজার। বাজারে-বাজারে চায়ের কাপে চুমুক দিতে দিতে পছন্দের প্রার্থীদের পক্ষে বিপক্ষে আলোচনা-সমালোচনা করে একে অপরে বিভিন্ন জনের কাছে ভোট চাইতেন পছন্দের প্রার্থীর জন্য। বর্তমানে এ অবস্থা একেবারে নেই বললেই চলে। সাধারণ ভোটাররা অনেকটা শামুকের মত নিজেকে গুটিয়ে নিয়েছেন। ভোট সম্বন্ধে কোন কথা বলতেই তারা নারাজ। অনেকে আবার বলছেন বড় দল গুলো নির্বাচনে অংশ গ্রহণ না থাকায় নির্বাচন আমেজহীন। তাই অধিকাংশ প্রার্থীর ক্ষেত্রেই দেখা যাচ্ছে প্রার্থীর পিছনে হাতে গুনা কয়কেজন লোক নিয়ে তারা গ্রাম থেতে গ্রামে সাধারণ ভোটারদের কাছে ভোট চাইছেন।
আগামী ১০ মাচ সারাদেশে ৮৭ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাহিরপুর উপজেলাও রয়েছে এ তালিকায়। নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেব ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকে অন্যজন স্বতন্ত হিসেবে মোটর সাইকেল প্রতীকে।
তাছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে তাহিরপুর উপজেলা থেকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে প্রতিদ্বন্দ্বিতা করেছন।
তাহিরপুর বাজার ব্যবসায়ী সমীরণ রায় বলেন, প্রতিদিন হাজারো লোক দোকানে কেনা কাটা করতে আসেন কিন্তু কোন মানুষই নির্বাচন নিয়ে কোন প্রকার আগ্রহ প্রকাশ করেন নি।
জামালগড় গ্রামের সাধারণ ভোটার জহুর আলম, তিনি বলেন, নির্বাচনের প্রতি মানুষের আস্থা হারিয়ে গেছে যে কারণে ভোট নিয়ে কোন কথা বলতে চায় না ভোটাররা।
উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, ভোটের দিন ঠিকই ভোটররা ভোটে অংশ গ্রহণ করবেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) আনিসুল হক বলেন ভোটাররা একটু নীরব রয়েছেন, তবে আমার বিশ্বাস ভোটের দিন সবাই ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন।