সুনামগঞ্জে বিএনপির এমপি প্রার্থীরা ও নেতারা উপজেলা নির্বাচনে প্রার্থী

170

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা তা নিশ্চিত না হলেও গত জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের বিভিন্ন আসন থেকে দলীয় মনোনয়নে এমপি নির্বাচনে যারা আলোচনায় ছিলেন এমনকি শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে ছিলেন এখন তারাই উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বিভিন্ন ভাবে প্রচারণা চালাচ্ছেন, এ নিয়ে নেতা কর্মীদের মধ্যে মুখরোচক আলোচনা চলছে।
সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগর) আসনে বিএনপি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করার জন্য মাঠে ছিলেন ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোত্তালিব, তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আনিছুল ইসলাম, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল। শেষ পর্যন্ত এ আসনে সাবেক সংসদ সদস্য নজির হোসেনকে মনোনয়ন দিলে বাকীরা তার পক্ষে কাজ করেন।
আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান পদে আব্দুল মোত্তালিব, তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আনিছুল ইসলাম, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দিও পক্ষে উপজেলা পরিষদেও চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদেও সমর্থকরা প্রচারণা চালাচ্ছেন।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের দুই উপজেলায় বিএনপির একাধিক নেতা কর্মী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছেন বল জানা গেছে। দিরাই উপজেলা পরিষদেও বার বার নির্বাচিত ভাইস চেয়ারম্যান, দিরাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া ও দিরাই উপজেলা যুবদলের সভাপতি মঈন উদ্দিন চৌধুরী মাসুকের নাম চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছে। শাল্লা উপজেলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শাল্লা উপজেলা বিএনপির সভাপতি গনেন্দ্র চন্দ্র সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব ছোবহানি চৌধুরী ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল প্রার্থী তালিকায় এগিয়ে রয়েছেন।
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ক্রয় করেছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, জেলা বিএনরি সহ সভাপতি ফারুক আহমদ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি, জেলা বিএনপির সহসভাপতি, জেলা যুবদলের সাবেক সভাপতি আনছার উদ্দিন, জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার। এ আসনে ২০ দলীয় জোট নেতা এ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরীকে মনোনয়ন দিলে বাকীরা নির্বাচনী মাঠ থেকে সরেদাড়ান। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পতেদ আলোচনায় রয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, জেলা বিএনরি সহ সভাপতি ফারুক আহমদ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি, জেলা বিএনপির সহসভাপতি, জেলা যুবদলের সাবেক সভাপতি আনছার উদ্দিন, জগন্নাথপুরে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার।
সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আসনে বিএনপি থেকে সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন সুনামগঞ্জ সদর উপজেলার চার বারের নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন, বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক এডভোকেট আব্দুল হক। এ আসনে সাবেক হুইপ এডভোকেট ফজলুল হক আসপিয়াকে মনোনয়ন দিলে বাকীরা নির্বাচনী মাঠ থেকে সরেদাড়ান। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদ ত্যাগ করে দলীয় মনোনয়ন কেনেন। নির্বাচন না করলের চেয়ারম্যান পদ ফিরে পাননি। এ দু’উপজেলায় চেয়ারম্যান পদে এখনো কোন বিএনপি নেতার নাম শুনা যায়নি তবে জাকিরিনপুত্র দেওয়ান রাবিন আনোয়ার সদর উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে দেওয়ান জয়নুল জাকেরিন ঘোষণা দিয়েছেন।